বহরমপুরে ফুটপাতে হচ্ছে টা কী ? Berhampore Footpath

Published By: Madhyabanga News | Published On:

বেদান্ত চট্টোপাধ্যায়: শহর বহরমপুরে রাস্তাজুড়ে এখন চলছে কর্মযজ্ঞ । ভেঙে ফেলা হয়েছে শহরের বহু গুরুত্বপূর্ণ রাস্তার পাশের দোকান । বহরমপুর ব্যারাক স্কোয়ারের পাশের রাস্তায় দোকান উঠিয়ে দিয়ে রীতিমতো শুরু হয়েছে কাজও। শহরে এখন একটাই প্রশ্ন শহরজুড়ে হচ্ছে টা কী ?

বহরমপুর পৌরসভার চেয়ারম্যান নাড়ুগোপাল মুখোপাধ্যায় বলেন, শহরের গঙ্গার ধার, মোল্লাগেড়ের মোড়, শক্তিমন্দির পাশের রাস্তা স্কোয়ার ফিল্ডের সামনের রাস্তা দখলমুক্ত করা হয়েছে। ওইএমএ’র মাঠের পাশের রাস্তাও বেআইনি দখলদার মুক্ত করা হবে। তবে সকলকেই পুনর্বাসন দেবে পৌরসভা। শহরে যান বাহন বেড়েছে , রাস্তাগুলো বড় করা হবে।

স্কোয়ার ফিল্ডের রাস্তার একপাশ দখলমুক্ত করে চলছে কাজ। ছবিঃ রামচন্দ্র বিশ্বাস

পৌরসভার দায়িত্ব হচ্ছে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা দখলমুক্ত করা যাতে শহরে যানজট না হয়। পৌরসভার চেয়ারম্যান জানান, শহরের উচ্ছেদ হওয়ায় দোকানদারের সংখ্যা ২৫০। যাদের মধ্যে ২০০ জনকে পুনর্বাসন দেওয়া হয়েছে । আরো ৫০ জন ও সেই তালিকায় আসবে। উন্নয়ন হবে শহরের স্বার্থে তবে সকলের সুবিধার দিকটাও বিবেচনা করে দেখা হবে।
শহরের রাস্তা দখলমুক্ত করা নিয়ে খুশি শহরের মানুষও। অনেকেই বলছেন, এর ফলে কমবে যানজট। পুনর্বাসন নিয়েও প্রশ্ন তুলছেন অনেকে। নাড়ুগোপাল মুখোপাধ্যায় বলেন, এসব নিয়ে বিরোধিতের অপপ্রচার চলছে । তবে সকলকে পুনর্বাসন দিয়েই কাজ হবে।