বহরমপুরে এবার হৃদ রোগের পূর্ণাঙ্গ চিকিৎসা RNT হসপিটালে

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদনঃ হার্টের চিকিৎসার ক্ষেত্রে অস্ত্রপ্রচার থেকে শুরু করে মানুষকে সবরকম পরিষেবা দিতে দীর্ঘ দিন থেকেই পরিকল্পনা চলছিল লীলা হসপিটাল এবং রবীন্দ্রনাথ ঠাকুর ডায়াগন্যাসটিক এন্ড মেডিক্যাল কেয়ার সেন্টারের তরফে। সেই পরিকল্পনা ধীরে ধীরে বাস্তবে রুপ পেতে চলেছে। আর কিছু দিনের মধ্যেই রবীন্দ্রনাথ ঠাকুর ডায়াগন্যাসটিক এন্ড মেডিক্যাল কেয়ার সেন্টার জেলাবাসিকে হার্টের চিকিৎসায় উন্নত পরিষেবা দিতে সক্ষম হবে। মুলত হার্টের চিকিৎসার জন্য করা হচ্ছে ক্যাথ ল্যাব। যা বহরমপুর শহর তথা মুর্শিদাবাদ জেলায় প্রথম। মাস খানেকের মধ্যেই চালু হবে ক্যাথ ল্যাব। ক্যাথ ল্যাবের ডিরেক্টরের দায়িত্বে থাকবেন সিএমসি ভেলোরে কর্মরত বিশিষ্ট হৃদরোগ বিসেসজ্ঞ ডাঃ গোপাল সি ঘোষ।

হার্টের অস্ত্রপ্রচার মানেই আগে যেখানে কলকাতা বা চেন্নাই ছুটে যেতেন জেলাবাসী এখন হার্টের অস্ত্রপ্রচারের ক্ষেত্রে মিনি অপারেশন থিয়েটার করা হচ্ছে এই জেলায়, রবীন্দ্রনাথ ঠাকুর ডায়াগন্যাসটিক এন্ড মেডিক্যাল কেয়ার সেন্টারে। সোম থেকে শনিবার কার্ডিওলজি ওপিডি তে বসবেন ডাঃ গোপাল সি ঘোষ। হার্টের সমস্যায় রোগীরা উপযুক্ত চিকিৎসা পরিষেবা পাবেন এখন থেকে।

চিকিৎসা পরিসেবায় নতুন পালকসংজোযন। খুব শীঘ্রই পরিষেবা শুরু হবে ক্যাথ ল্যাবের। এর ফলে উপকৃত হবেন বহু মানুষ, শুধু মাত্র মুর্শিদাবাদ জেলায় নয় পার্শ্ববর্তী জেলার মানুষ ও উপকৃত হবেন।