বহরমপুরঃ পুলিশ আসতেই গাছ কাটা থামিয়ে ছুট বীরপুঙ্গবদের ! আটক চার

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ সোমবার থেকেই বহরমপুরের বানজেটিয়ায় নির্বিচারে চলছিল সবুজ নিধন। কেউ যাতে সেই খবর বাইরে না দেয় ছিল হুমকিও। বুধবার সকালে সংবাদমাধ্যমের কর্মীরা গাছ কাটার ছবি তুলতে গেলেও বাধা দেওয়া হয় তাদেরও। কিন্তু পুলিশ আসতেই রণে ভঙ্গ দিল বীরপুঙ্গবরা। আম বাগান থেকে চার জনকে আটক করেছে পুলিশ। গাছ কাটার জন্য বৈধ অনুমতি আছে কিনা তা জানতে চেয়েছে পুলিশ।

দিনে দুপুর আম বাগান ভ্যানিশ হয়ে যাচ্ছিল বহরমপুরের বানজেটিয়ায় । বহরমপুর জলঙ্গী রাজ্য সড়ক লাগোয়া ওই আম বাগানের জমিতে সোমবার সকাল নির্বিচারে কাটা হচ্ছিল আমগাছ। কেটে ফেলা হয়েছে বেশকিছু প্রাচীন আমগাছ।
সূত্রের খবর ওই জমিতেই দীর্ঘদিন ধরেই রয়েছে আম বাগান। আমগাছগুলিও অনেক পুরোনো। রয়েছে বেশকিছু প্রাচীন প্রজাতির আমগাছ। স্থানীয়দের প্রশ্ন, কার মদতে এভাবে প্রকাশ্যে গাছ কাটা হচ্ছে ? সবুজ বাঁচাতে যখন চারদিকে এতো উদ্যোগ। সেই সময়েই এইভাবে নির্বিচারে গাছ কাটা নিয়ে আপত্তি রয়েছে স্থানীয়দের । তবে স্থানীয় সূত্রে খবর এই গাছ কাটার পিছনে রয়েছে একাধিক প্রভাবশালী ব্যক্তি। তাদের সাথে যোগ আছে শাসক দলের। সেই কারণেই প্রকাশ্যে মুখ খুলতে ভয় পাচ্ছেন স্থানীয়রা।

সাফ করে দেওয়া হচ্ছে আম বাগান

বুধবার সকালেও লোকজন নিয়ে শুরু হয়েছে গাছ কাটার কাজ। কেটে ফেলা গাছ সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে অন্যত্র। বুধবার নিজেকে জমি মালিক বলে দাবি করে তপন মণ্ডল নামে এক ব্যক্তি জানান , অনুমতি নিয়েই গাছ কাটা হচ্ছে । নতুন করে গাছ লাগানো হবে। কিন্তু কোন অনুমতিপত্র দেখাতে অস্বীকার করেন ওই ব্যক্তি। তবে স্থানীয়দের দাবি , বাগানের জমিতে কোন নির্মাণ কাজের জন্যই ওই আমবাগানের সব কাছ কেটে ফেলা হচ্ছে।
তবে বেলা বাড়তে ওই আমবাগানে যায় বহরমপুর থানার পুলিশ। আম বাগান থেকে আটক করা হয়েছে কয়েজনকে।