বলেছিলাম গরিব মানুষ, জমির দরকার নেই; না শুনে দলে ভিড়েছিল ছেলেঃ ডোমকলে ছেলেক হারিয়ে বাবা Domkal Incident

Published By: Madhyabanga News | Published On:

মামুন আব্দুল কায়েমঃ ডোমকলঃ “আমরা গরিব মানুষ। বলেছিলাম, জমির ওই সমস্যায় যাওয়া যাবে না। জমির কোন দরকার নেই। আমরা খাটবো, খাবো “, বলেছিলেন বাবা। শোনেনি ছেলে । ডোমকলের বোমা বাঁধতে গিয়ে মৃত যুবক সিরাজুল শেখের বাবা আশরাফ মণ্ডলের দাবি, স্থানীয় এক ব্যক্তির জমি দখল ঘিরে দল বেঁধেছিলেন গ্রামেরই কয়েকজন। দেওয়া হয়েছিল জমির টোপ। সেই ফাঁদেই পা দিয়েছিল ছেলে। শোনেনি নিষেধ।
সোমবার রাতে ডোমকল পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে বঘাড়পুর রমনা মণ্ডলপাড়া এলাকার মাঠের মধ্যে বাঁধা হচ্ছিল বোমা। সেই সময় বিস্ফোরণ ঘটে। মৃত্যু হয় সিরাজুল শেখ নামের এক ব্যক্তির। মৃত ব্যক্তির বয়স ২৭বছর । আহত হয়েছেন আরও নাজবুল শেখ নামের এক যুবক । হাসপাতালে ভর্তি করা হয় আহতকে । বোমা বিস্ফোরণের ঘটনায় উঠে আসছে জমি দখলের পরিকল্পনা।
জমি দখল ঘিরে ফোন আসত বারবার, সতর্ক করেছিলেন সিরাজুলের বাবা আশরাফ মন্ডল । কিন্তু মানা না শুনেই জমি দখলের জন্য তৈরী হওয়া দলে গিয়েছিল ছিল ছেলে। সোমবার রাতে ডোমকলে পাটের জমিতে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হয় ডোমকলের যুবক সিরাজুল শেখের ।সিরাজুলের বাবা আশরাফ মন্ডল জানান, রাত্রি ৯ টা নাগাদ বোমা বিস্ফোরণ হয়। শব্দ শুনতে পান সকলে। গ্রামের মানুষই জানান, মৃত্যু হয়েছে ছেলের। গ্রামের মোড় থেকেই ডেকে নিয়ে যাওয়া হয়েছিল ছেলেকে। ছেলের সহযোগীদের নামও জানান বাবা।