ফারাক্কায় আবাস যোজনার তালিকায় নাম প্রধানের শাশুড়ির !

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  বিশাল দোতলা বাড়ি। সেই বাড়ির মালকিন তিনি। সম্পর্কে ফারাক্কার অর্জুনপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের   পঞ্চায়েত প্রধানের শ্বাশুড়ি। একই বাড়িতে থাকেন প্রধান আহিদা খাতুনের সাথে।  এবার সেই চন্দ্রভান বিবির  নাম আবাস যোজনার ঘরের তালিকায় । ঘটনায়  চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে ফারাক্কার অর্জুনপুর গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে ।  যদিও এই লিস্ট থেকে তাঁর শ্বাশুরির নাম বাদ দেওয়ার কথা বলা হয়েছে বলে দানি পঞ্চায়েত প্রধানের।

এই ঘটনায় পঞ্চায়েত নির্বাচনের আগে দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। এলাকার বাসিন্দারাও এই নিয়ে ক্ষোভে ফুঁসছেন। জানা গিয়েছে ফারাক্কার অর্জুনপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান অহিদা খাতুনের সঙ্গেই দোতলা বাড়িতে থাকেন তাঁর শ্বাশুরি চন্দ্রভান বিবি, আবাস যোজনার তালিকায় দেখা যাচ্ছে ৭৫৩ নম্বরে নাম রয়েছে চন্দ্রভানু বিবির । প্রধানের শাশুড়ির নাম তালিকায়  থাকায় স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। স্থানীয়দের অভিযোগ যাদের ঘর পাওয়ার কথা তাঁদের নাম নেই তালিকায় অথচ প্রধানের শ্বাশুরির নাম জ্বলজ্বল করছে আবাস যজনার তালিকার।

 

আবাস যোজনার ঘরের নামে দুর্নীতির অভিযোগে আগেই সরব হয়েছিল বিরোধীরা। এবার অর্জুনপুরে প্রধানের শাশুড়ির  নাম থাকায়  ফের সরব হয়েছে বিরোধীরা। সিপিআইএম নেতা দিলীপ মিশ্রের দাবী,   অর্জুনপুরের প্রধানের শাশুড়ির কেন ।  উপ্প্রধানের নামেও ঘর আছে। তাঁদের প্রত্যেকেরই পাকা বাড়ি। পঞ্চায়েতে লুটেপুটে খেতেই এসব করা হয়েছে।

এনিয়ে বিজেপিও সুর চড়িয়েছে। অবিলম্বে এসব নাম তালিকা থেকে বাদ দিয়ে যোগ্য ঘর প্রাপকদের ঘর দেওয়ার দাবি তুলেছেন তারা এবং এর সাথে এই ঘটনায় তদন্তের দাবি তুলেছে বিজেপি নেতা ইন্দ্রনাথ উপাধ্যা ।

সামনেই পঞ্চায়েত নির্বাচন তার  আগে আবাস যোজনার তালিকার শ্বাশুরির নাম থাকায় অস্বস্তিতে পড়েছেন অর্জুনপুর পঞ্চায়েত প্রধান। যদিও প্রধান অহিদা খাতুনের দাবী,    তিনি দেখার পরপরই এই নাম তালিকা থেকে বাদ দেওয়ার কথা বলেছেন আবাস যোজনার দায়িত্বে থাকা সুপার ভাইজারকে।