ফারাক্কাঃ টোল নিয়ে তোলাবাজি ! বিতর্কে তৃণমূল বিধায়ক

Published By: Madhyabanga News | Published On:

টোল নিয়ে তুলকালাম ফারাক্কা। ফারাক্কার কেন্দুয়া মোড়ে জেলা পরিষদের অধীনে থাকা রাস্তায় টোল তোলা নিয়ে বিবাদে জড়িয়ে পড়ল বিধায়ক মনিরুল ইসলামের নাম। এদিন দুপুরে এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। হয় বিক্ষিপ্ত ইট বৃষ্টি।
ফারাক্কার বিধায়ক মনিরুল ইসলাম দাবি করেন, অন্যায্য ভাবে টোল নেওয়া হচ্ছে সেই কথা বলতেই গিয়েছিলেন তিনি। সেখানে তার উপর হামলা হয় বলে অভিযোগ করেছেন বিধায়ক। বিধায়কের আরো অভিযোগ, মারধোর করা হয়েছে সাথে থাকা তৃণমূল কংগ্রেস নেতাদের।

যদিও বিধায়কের বিরুদ্ধে পাল্টা তোলা চাওয়ার অভিযোগ তুলেছে টোলের দায়িত্বে থাকা সায়ন বিশ্বাস । এদিন সায়ন বিশ্বাস দাবি করেন, আমার কাছে মাসে দুই লক্ষ টাকা করে চেয়েছেন বিধায়ক। সেই টাকা দিতে রাজি না হওয়ায় অশান্তি সৃষ্টির চেষ্টা হচ্ছে। টেন্ডার করে, টাকা জমা দেওয়া হয়েছে টোলের জন্য। উচ্ছেদের চেষ্টা চলছে। তার দাবি, সরকারি নিয়ম মেনেই টোল নিচ্ছেন তিনি।

কার্যত দুই পক্ষই একে অপরের নামে তোলাবাজির অভিযোগ এনেছেন। বিধায়কের পাল্টা দাবি কংগ্রেসের প্রাক্তন বিধায়ক মইনুল হকের মদতে টোল আদায় চলছে। সায়ন বিশ্বাস অভিযোগ করেন, টোলের নাম করে বিধায়কের নির্দেশে সাধারণ মানুষের কাছ থেকে টাকা তোলা হচ্ছে। বিষয় নিয়ে প্রাক্তন বিধায়ক মইনুল হোক অবশ্য বলেন, কে তোলাবাজি করবে সেটা নিয়ে বচসা হয়েছে। স্থানীয় বিধায়ক ইচ্ছাকৃতভাবে বিভিন্নএলাকা থেকে মানুষ নিয়ে গিয়েছিলেন।