২২ বছর পর ফিরল হারিয়ে যাওয়া ছেলে, বন্যার সময় হারিয়ে গিয়েছিলেন প্রদীপ- Lost Son Returns Home After 22 Years

Published By: Madhyabanga News | Published On:

এ যেন সিনেমার গল্প ! বাইশ বছর পর ঘরে ফিরল হারিয়ে যাওয়া ছেলে। হারানো ছেলেকে ফিরে পেয়ে চোখে জল মায়ের। দাদা ফিরে আসায় খুশি ভাইও।                                                                             রবিবার সকালে মুর্শিদাবাদের ফরাক্কা রেলবাজারের বাড়িতে ফিরলেন বছর আটত্রিশের প্রদীপ হালদার। ছোট থেকেই মানসিকভাবে ভারসাম্যহীন প্রদীপ।   চিকিৎসার জন্য জঙ্গিপুর নিয়ে গিয়েছিলো প্রদীপের মা ও প্রদীপের জামাইবাবু।  সেটা ১৯৯৮ সাল। ভারী বৃষ্টিতে বন্যার পরিস্থিতি হয়েছিল জঙ্গিপুরে।  বন্যার মধ্যেই হারিয়ে যায় প্রদীপ।

অনেকে খুঁজাখুঁজির করার পরেও   কোনো সন্ধান পাওয়া যায়নি। মিসিং ডায়রি  করা হয়েছিল থানাতেও। কিন্তু ২২ বছর কেটে গেলেও সন্ধান মেলেনি প্রদীপের। হঠাৎ  রবিবার সকালে প্রদীপকে নিয়ে বাড়িতে হাজির হয় মুম্বাইয়ের এক  স্বেচ্ছাসেবী সংস্থার কর্মীরা।

ওই সংস্থা পক্ষ  থেকে জানানো হয়, বেশ  কয়েক মাস আগে দিল্লি উদ্ধার করা হয় প্রদীপকে।  সেখান থেকে চিকিৎসার জন্য প্রদীপককে  মুম্বাই নিয়ে যাওয়া হয়। মুম্বাইতেই স্মৃতি ফেরে প্রদীপের।  নাম ও বাড়ির ঠিকানা  জানান ওই সংস্থার কর্মীদের।  সেই মতো এদিন সকালে প্রদীপকে নিয়ে বাড়িতে হাজির হয়েছিলেন সংস্থার কর্মীরা।

হারানো  প্রদীপকে ফিরে পেয়ে খুশি পরিবারের সদস্যরাও। দেহে প্রাণ ফিরে পেলাম, বলছেন প্রদীপের মা আদরী হালদার ।