প্রাথমিকে প্রতারণা চক্করেই প্রাণ গেল লালগোলার যুবকের ? উঠছে প্রশ্ন, কী লেখা নোটে ?

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ প্রাথমিকে নিয়োগ নিয়ে রাজ্যে প্রতিদিন সামনে আসছে নতুন নতুন অভিযোগ। যা নিয়ে সরগরম রাজ্য রাজনীতি। এর মাঝেই মুর্শিদাবাদের লালগোলায় আব্দুর রহমান নামের  এক যুবকের রহস্যমৃত্যু নিয়ে জল্পনায় সামনে এসেছে প্রতারণা চক্রের ছবি। ঘটনায় লালগোলা থানায় রেহেসান সেখ ও দিবাকর কনুই নামের দুই ব্যক্তির বিরুদ্ধে লালগোলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মৃত যুবকের বাবা মফিজুদ্দিন সেখ।  লিখিত অভিযোগেও দাবি করা হয়েছে, প্রাইমারিতে  চাকরির জন্য দিবাকর কনুই নামের ওই ব্যক্তিকে সাড়ে সাত লক্ষ টাকা দিয়েছিলেন আব্দুর রহমান।

মঙ্গলবার নিজের বাড়ির কাছেই চাষ জমিতে আত্মঘাতী হয়েছিলেন লালগোলার চাকরিপ্রার্থী আব্দুর রহমান। উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট। সেই নোটে দাবি করা হয়েছে,  প্রাথমিকে  চাকরি পাওয়ার জন্য সাড়ে ৬ লক্ষ টাকা দিয়েছিলেন ওই যুবক।  কিন্তু  চাকরি হয়নি । উলটে ফেরত দেওয়া হয় নি ডকুমেন্টসও।   টাকা ফেরতে  না পেয়ে  আত্মঘাতী হয়েছেন  লালগোলার ওই  চাকরি প্রার্থী।

 

লালগোলার পাইকপারা অঞ্চলের সারপাখিয়া গ্রামে আব্দুর রহমানের বাড়ি থেকে উদ্ধার হয়েছে একটি  সুইসাইড নোট ।  সেই সুইসাইড নোটে লেখা রয়েছে যে,  প্রথমে  এসএসসি   গ্রুপ ডি-র জন্য পরীক্ষা দিয়েছিলেন ওই যুবক। পরিচিত রেহেশান সেখের কাছ থেকে দিবাকর কনুই নামের এক ব্যক্তির সাথে পরিচয় হয় তাঁর। কান্দি বাসিন্দা হলেও কলকাতায় থাকতেন দিবাকর।   দিবাকরই  তাঁকে গ্রুপ ডি-র চাকরির বদলে প্রাইমারি স্কুলে  চাকরির লোভ  দেখায় ।  বেশ কয়েক দফায় তার কাছ  সাড়ে ৬ লক্ষ টাকা আদায় করে । এতো টাকা দেওয়ার পরেও চাকরি হয়নি আব্দুর রহমানের।

ওই নোটেও এও লেখা যায়,   চাকরি প্রার্থী ওই যুবক বারংবার তার টাকা ফেরতের জন্য বললেও টাকা তো ফেরত আসেনি ।  তাঁকে হুমকি দেওয়া হয়েছে । গত মঙ্গলবার সকালে  গ্রামেই  বিষ খেয়ে আত্মঘাতী হন  চাকরি প্রার্থী প্রতারিত আব্দুর রহমান । যদিও তার কোন ময়নাতদন্ত করা হয়নি ।  পরিবারের সদস্যরা সেদিনই  তাঁকে করব দিয়ে দেয় ।   বুধবার বাড়ি থেকে উদ্ধার হয় একটি সুসাইড নোট । তারপরেই এই সমস্ত বিষয় জানাজানি হয়। বৃহস্পতিবার আত্মঘাতী চাকরি প্রার্থী আব্দুর রহমানের বাড়িতে জান ডিওয়াইএফআই এর রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা  সহ ডিওয়াইএফআই জেলা নেতারা ।  যদিও এদিন ওই যুবকের বাড়িতে কেউ ছিলেন না। ওই যুবকের বাবার সাথে কথা বলতে পারেনি ডিওয়াইএফআই কর্মীরা। এদিন লালগোল থানাও যান ডিওয়াইএফআই নেতারা  ।   ধ্রুবজ্যোতি সাহা বলেন আমরা তাঁদের পরিবারের সাথে যোগাযোগ করার চেষ্টা করছি।  থানার ওসির কথা বললাম তিনি তদন্তের  আশ্বাস দিয়েছেন। এই ঘটনায় মিডিলম্যান সন্দেহে  রেহেশান সেখ নামের এক ব্যক্তিকে  গ্রেপ্তার করা হয় বলে পুলিশ সুত্রে খবর।

এদিন এই প্রসঙ্গে বহরমপুরে সাংসদ  অধীর রঞ্জন  চৌধুরী বলেন,  “ বলার আর ভাষা নেই নিন্দার আর ভাষা নেই, প্রতিবাদের ভাষা নেই বাংলা জুড়ে নৈরাজ্য চলছে। বাংলার মুখ্যমন্ত্রী প্রতিদিন ঠাকুর উদ্বোধন করছেন আর দেখুন নতুন নতুন কুকীর্তির উন্মোচন হচ্ছে বাংলার বিভিন্ন পান্ত্রে। কোথায় যাবো আমরা, এখানে পন চেয়ে খুন ওখানে চাকরি না পেয়ে আত্মঘাতী । সারা বাংলা জুড়ে নৈরাজ্য আর নৈরাজ্য”।