প্রকাশিত হল তানবির কাজি সম্পাদিত সাহিত্য পত্রিকা “অন্যমুখ”

Published By: Madhyabanga News | Published On:

Madhyabanga News: রবিবার ডোমকল বাজার ব্যবসায়ী সমিতি হলে হল তানবির কাজি সম্পাদিত অন্যমুখ পত্রিকার প্রকাশ অনুষ্ঠান। সেখানে গুণীজনদের সংবর্ধনা দেওয়া হয় । এই অনুষ্ঠানে সংবর্ধিত করা হয় ঔপন্যাসিক অভিজিৎ রায়, কবি ও সম্পাদক এবাদুল হক (মরনোত্তর) ও কবি এম এ ওহাবকে। এছাড়াও সম্মানিত করা হয় বিশিষ্ট পরিচালক প্রসূন চ্যাটার্জী কে । যদিও এদিনের অনুষ্ঠানে তিনি অনুপস্থিত ছিলেন। বিশিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন ডোমকলের বিধায়ক জাফিকুল ইসলাম।
অনুষ্ঠানের শুরু হয় নাফসা আজমীর কণ্ঠে উদ্বোধনী সংগীত এবং পত্রিকার সভাপতি বিভাস বিশ্বাসের স্বাগত ভাষণের মধ্য দিয়ে। পত্রিকা প্রকাশ করেন উপস্থিত অতিথি নিখিলকুমার সরকার, এম নাজিম, মুসা আলি, বাইজিদ হোসেন প্রমুখ ব্যক্তিবর্গ। অন্যমুখ পত্রিকার সম্পাদক তানবির জানান, “ গত ৯ বছর ধরে অন্যমুখ বরাবরই নতুনদের নিয়ে কাজ করার চেষ্টা করেছে। এবং পুরাতনকে সমাদর করেছে। এবারও তার ব্যতিক্রম কিছু হয়নি। ”
এর পাশাপাশি,তানবির আরো জানান,“ অন্যমুখ পত্রিকা বরাবরই সমাজ তথা সংস্কৃতির অন্য মুখগুলিকেই তুলে ধরেছে। আর ভবিষ্যতেও তা করবে। বিশেষত লিটিল ম্যাগাজিন বাঁচাতে যা প্রয়োজন অন্যমুখ সেই প্রচেষ্টা চালিয়ে যাবে।”