“পুনর্বাসন নিশ্চিত করে উচ্ছেদ হোক” বহরমপুরে পুরোনো হাসপাতাল চত্বরে অধীর

Published By: Madhyabanga News | Published On:

বহরমপুর বেআইনি নির্মাণ থেকে উচ্ছেদ হওয়া বাসিন্দাদের জন্য পুনর্বাসনের দাবি জানালেন অধীর। বহরমপুরে পুরনো সদর হাসপাতাল চত্বরে  মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ক্যাম্পাসের মধ্যেই  তৈরি হচ্ছে ‘মেকানাইজড লন্ড্রি’ ইউনিট। অত্যাধুনিক এই লন্ড্রিতে চাদর, বালিশের ওয়াড়, ডাক্তারদের অ্যাপ্রন, কম্বল, অপারেশন থিয়েটার এবং ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের পোশাক, সবই  ধোলাই হবে। ‘মেকানাইজড লন্ড্রি’র সাথেই তৈরি হবে একটি পাওয়ার ষ্টেশনও। ফলে বিশাল এই প্রকল্প রুপায়নের জন্য সরকারি জায়গায় জবর দখলকারীদের উচ্ছেদ করেছে  প্রশাসন।

মঙ্গলবার সকালে বহরমপুরের মহকুমা শাসক প্রভাত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে জবর দখলকারীদের সরে যাওয়ার নির্দেশ দেন। এদিন দখলমুক্ত জমিতে জমির কাগজপত্র স্বাস্থ্য দপ্তর ও বিদ্যুৎ দপ্তরের হাতে হস্তান্তরিত করা হয়।

উচ্ছেদ নিয়ে ক্ষোভ রয়েছে স্থানীয়দের। বহরমপুরে পুরোনো হাসপাতালের সামনে উচ্ছেদ হওয়া পরিবারগুলির সাথে দেখা করেন অধীর রঞ্জন চৌধুরী । বৃহস্পতিবার ওই এলাকায় যান বহরমপুরের সাংসদ।

অধীর বলেন, ‘সিঙ্গুর নন্দীগ্রামে আন্দোলন করে যারা  ক্ষমতায় এল  তারা যদি বস্তি উচ্ছেদে মানুষকে কাঁদায়, সেটা শোভনীয় নয়’। অধীর বলেন, “পুনর্বাসন নিশ্চিত করে উচ্ছেদ হোক” ।