পুজো শুরু চতুর্থীতেই, আজ যাচ্ছেন কোন পাড়ায় ?

Published By: Madhyabanga News | Published On:

“ থাকব নাকো বদ্ধ ঘরে/ দেখব এবার জগৎটাকে” ঘরবন্দি জীবন থেকে রেহাই পেতে চাই আমরা সকলেই। করোনার দৈনিক সংক্রমণ এখন নিম্নমুখী।

পঞ্চমী  থেকে লক্ষী পুজো অবধি থাকছে না নাইট কার্ফু । তবে এবার চতুর্থী থেকেই  পুজো পুজো রব শহর বহরমপুর জুড়ে। কিছু পুজো মণ্ডপ উদ্বোধন হয়েছে চতুর্থীতে। এ বছর পুজোর গাইড মাপের উদ্বোধন ও হয়ে গিয়েছে ইতিমধ্যেই।

তবে গোটা শহর জুড়েই রাস্তা ঘাটে ভিড়, মানুষ ঘুরতে বেড়িয়েছেন । খাতায় কলমে  পুজো শুরু না হলেও চতুর্থীর সন্ধে বেলা বলে দিচ্ছে মা এসে গেছেন। বলা বাহুল্য, কোভিড  গ্রাফ নিম্ন খী হলেও বেশির ভাগ মানুষ সচেতন। মুখে মাস্ক  অনেকের রয়েছে, যেখানে দরকার দূরত্ব বজায় রাখা হচ্ছে।

তবে চতুর্থী থেকেই শহর এক অন্য রূপে সেজে উঠেছে। পুজো মণ্ডপে কোথাও সাংস্কৃতিক অনুষ্ঠান, কোথাও উদ্বোধনী অনুষ্ঠান, নাচে গানে, পুজোর আড্ডায় মেতে উঠেছে সবাই।

খাবারের দোকান এ ভিড়, চারিদিকে আলো, বিভিন্ন ধরণের খাবারের স্টল, চতুর্থীর এই দৃশ্য বলে দিচ্ছে যে শহর পুরোনো ছন্দে একটু একটু করে ফিরে আসছে। পঞ্চমী  থেকে দশমী  শহর বহরমপুরের দৃশ্য কেমন হবে সেটাই দেখার বিষয়।

বহরমপুরে পাড়ায় পাড়ায় পুজোর আপডেট পেতে সঙ্গে থাকুন Imagin Community Media -র । চোখ রাখুন ফেসবুক পেজেঃ  https://www.facebook.com/imaginctv

ইউটিউব চ্যানেলেঃ https://www.youtube.com/c/IMAGINCTv