পিকে সর্বনাশের মূল ! বললেন নিয়ামত

Published By: Madhyabanga News | Published On:

প্রশান্ত শর্মাঃ বহরমপুর, ১৬ নভেম্বরঃ প্রয়োজন নেই ভোটকৌশলী প্রশান্ত কিশোরের সংস্থা পিকে’র। পিকে’র কারণে বিভ্রান্তিতে পড়ছেন তৃণমূল কংগ্রেস কর্মীর । খোদ জেলা সভাপতির পাশে দাঁড়িয়ে বললেন হরিহরপাড়ার বিধায়ক নিয়ামত শেখ। শুভেন্দু অধিকারীর প্রশংসাতেও পঞ্চমুখ হন বিধায়ক। শনিবার বহরমপুরে সমাবেশে তিনি বলেন ‘ আমাদের আজ প্রশান্ত কুমারের নেতৃত্বে দলের সংগঠন বাড়াতে বলা হচ্ছে। পিকে’র নেতৃত্ব কেন পশ্চিমবাংলায় ? আমাদের শত্রু যারা আছে, পিকে তাদের কাছে যেতে বলছে। তারা কোনদিন আমাদের ভোট দেবে না’।
তার প্রশ্ন , ‘পিকে’র কাছে আমাদের রাজনীতি শিখতে হবে?’। নিয়ামতের সাফ কথা, “ সর্বনাশের মূল হচ্ছে পিকে। আজ রাজ্যে তৃনমূল কংগ্রেসের কোন ক্ষয়ক্ষতি হলে দায় নিতে হবে পিকে’কে”।
মঞ্চ থেকে সভাপতির কাজ নিয়ে অসন্তোষও প্রকাশ করেন নিয়ামত। তার ক্ষোভ, বিপদের সময় মানুষ, দলের কর্মীরা বিপদে আপদে পাশে পাচ্ছেন না দলের সভাপতিকে। সাংবাদিকের মুখোমুখি হয়ে দলের সভাপতির পাশে দাঁড়িয়ে একই কথা বলেন নিয়ামত।
‘যেটা বলেছেন ঠিক বলেনি। আসলে বয়স হয়ে গিয়েছে তো । কোন লাইনে বলতে গিয়ে কোন লাইনে বলছেন ; খেই হারিয়ে ফেলছেন। ওনাকে পরে আমি বলেছি , আপনি যে কথা বলছেন তা ঠিক নয়’, পরে অবশ্য সাফাই দেন আবু তাহের খান।
বিবাদ প্রসঙ্গে বহরমপুরের বিধায়ক মনোজ চক্রবর্তীর টীপ্পনি, ‘ বাংলা কংগ্রেসের মতো হাল হবে তৃণমূলের। কর্পূরের মতো উবে যাবে’। ‘পিকের ফাইফরমাশি না খেটে সবাই কংগ্রেসে আসুন, সেখানে তাদের সম্মান দেওয়া হবে। অধীর চৌধুরীর ডাকে সবাই কংগ্রেসের ফিরুন’, সংযোজন মনোজ চক্রবর্তীর।
শুভেন্দু অধিকারীকে তৃণমূল কংগ্রেসের এক অংশের নেতাদের বিরূপ মন্তব্যের ব্যাপারেও উষ্মা জানান হরিহরপাড়ার বিধায়ক ।
খোদ বিধায়কের মন্তব্যে ফুটে উঠেছে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দলের ছবিই । রাজনৈতিক মহলের মতে, মধু- আবু তাহেরের চলমান বিবাদের মাঝে হরিহরপাড়ার বিধায়কের মন্তব্য আরো চওড়া হবে তৃনমূলের অন্দরের ফাটল।