পথের বলি দুই ছাত্রীকে হারিয়ে স্কুল চাইছে সরোলা কিশোরপুর। দাবি রাস্তার

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ কাঁচা হাতে লেখা, “বানী মণ্ডল অমর রহে”। কে বানী মন্ডল ? যে মেয়েটি পোস্টার ধরেছে তার গ্রামের সম্পর্কের দিদি। প্রাণ গিয়েছে সড়ক দুর্ঘটনায়। বানী মন্ডল একা নয়। শুক্রবার দুপুরে পথদুর্ঘটনায় মৃত্যু হয়েছে সরোলা কিশোরপুর গ্রামের বাসিন্দা বানী মণ্ডল ও দীপিকা মণ্ডলের । স্কুল চাই গ্রামে, চাই রাস্তা। আর কোন মেয়েকে যেন এভাবে মরতে না হয়। একসাথে বলে উঠলেন গ্রামের মানুষ।

সুতিতে রাস্তায় ট্রাকের ধাক্কায় দুই ছাত্রীর মৃত্যুর পর গ্রামে রাস্তা ও উচ্চমাধ্যমিক স্কুলের দাবিতে গ্রামবাসীদের বিক্ষোভ অবস্থান সুতির সরোলা গ্রামে। শুক্রবার দুপুরে সুতির আহিরনে কিষান মান্ডি থেকে সবুজ সাথীর সাইকেল নিয়ে পায়ে হেঁটে ফেরার সময় আহিরন ব্রিজ সংলগ্ন এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কে ট্রাক পিষে দেয় ৩ ছাত্রীকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় সরোলা কিশোরপুর গ্রামের বাসিন্দা বানী মণ্ডল ও দীপিকা মণ্ডলের। আহত ছাত্রীকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনায় দুই ছাত্রীর মৃত্যুতে শোয়ের ছায়া নেমে এসেছে গোটা এলাকায়। এর সাথে সাথে গ্রামে রাস্তা ও উচ্চমাধ্যমিক স্কুল না থাকায় ক্ষোভেও ফুঁসছেন তাঁরা।

স্থানীয় বাসিন্দা অধীর মন্ডল জানান, গ্রামে সরলা বসন্তপুর মাধ্যমিক শিক্ষা কেন্দ্রে পড়াশোনার পর তাঁদের অনেক দূরে স্কুলে যেতে হচ্ছে তাঁর জেরেই ঘটছে দুর্ঘটনা। এদিন এলাকায় উচ্চমাধ্যমিক স্কুলের দাবিতে ৩৪ নম্বর জাতীয় সড়কের পাশে অবস্থান বিক্ষোভে সামিল হন সরোলা গ্রামের বাসিন্দারা। প্রায় ঘণ্টা চারেক ধরে চলে বিক্ষোভ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় জঙ্গিপুরের এসডিও শিঞ্জন শেখর, সুতি ১ এর বিডিও রিয়াজুল হক, সুতি ২ এর বিডিও সমীরণ কৃষ্ণ মণ্ডল, সুতি ১ ব্লকের স্কুল পরিদর্শক অরিন্দম দত্ত সহ প্রশাসনিক আধিকারিকেরা। গ্রামের মানুষের দাবী মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হলে বিক্ষোভ তুলে নেওয়া হয় ।