নেতাদের করোনা হয়, ভুলছে দল ?

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ ১৬ এপ্রিলঃ করোনা হয় নেতাদেরও। তবে ভোট বড়ো বালাই। ভোটের  ময়দানে ঝুঁকি নিতে কসুর করছেন না কেউ। মাস্ক ভুলে প্রচারে নেমেছে সব দল।

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন  সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস । বৃহস্পতিবার ভোরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বুধবার রাত্রের তাকে জংগিপুরের এক বেসরকারি হাসপাতাল থেকে কলকাতায় নিয়ে যাওয়া হয়েছিল।  বুধবার অসুস্থ বোধ করায়  জঙ্গিপুরের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি হন তিনি। চিকিৎসা চলছিল সেখানে। দেওয়া হয় ভেন্টিলেশন। কিন্তু  অবস্থার দ্রুত অবনতি ঘটায়  সন্ধেয় কংগ্রেস প্রার্থীকে কলকাতায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। কিন্তু হয় নি শেষ রক্ষা।

করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা চলছে জঙ্গিপুরের সংযুক্ত মোর্চার আরএসপি দলের প্রার্থী প্রদীপ কুমার নন্দীরও।

প্রচারের মাঝেই অসুস্থ হন তিনি। করোনা পজিটিভ রিপোর্ট আসায়  ভর্তি করা হয় বহরমপুরে সরকারী কোভিড  হাসপাতালে। সেখানে চিকিৎসা চলছে তার। প্রার্থী সংকটমুক্ত নন বলেই জানাচ্ছেন চিকিৎসকরা। উদ্বিগ্ন জঙ্গিপুরের সিপিআই(এম), আরএসপি নেতারাও।

তবে, সেসবে নজর দিতে যে দলগুলি নারাজ তার ছবি চোখে পড়ল বৃহস্পতিবার থেকেই।

বছরের প্রথমদিন করোনা বিধাই উড়িয়েই প্রচার চালালেন প্রার্থীরা। স্বাভাবিক সময়ের মতোই হল মিটিং , মিছিল, জমায়েত।

অনেকেরই মাস্ক ঝুলে থাকল থুতনিতে। কারো মাস্ক থাকল পকেটেই।

ভিড় করেই স্লোগানে মাতলেন মানুষ।

শুক্রবার সকাল থেকে প্রচারে চোখে পোড়ছে গাফিলতির ছবিই। স্বাস্থ্য বিধি উপেক্ষা করেই জমায়েত শামিল হচ্ছেন বিভিন্ন এলাকার মানুষ। আসছেন ভিন জেলা থেকে নেতারাও। সেই ক্ষেত্রেও সতর্ক হওয়া দরকার বলে মনে করছেন চিকিৎসকরা।