নবগ্রামে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা করল সিবিআই CBI , Murshidabad Nabagram

Published By: Madhyabanga News | Published On:

মুর্শিদাবাদ জেলার  নবগ্রামের ঘটনা নিয়ে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা করল সিবিআই CBI । আগেই Nabagram নবগ্রামে    গণধর্ষণের অভিযোগ জমা পড়েছিল, তদন্ত চলছিল পুলিশের পক্ষ থেকে। তবে সিবিআই সূত্রে জানা যায় ওইদিনই  ধর্ষণে চেষ্টার অভিযোগ পৃথক একটি অভিযোগ  দায়ের হয়। সেই প্রেক্ষিতেই   মামলা রুজু করা হয় সিবিআই’এর পক্ষ থেকে । নবগ্রামে কিশোরীর উপর নির্যাতন, গণধর্ষণের  তদন্তে একাধিকবার মুর্শিদাবাদে আসে সিবিআই’এর টিম। ঘুরে দেখেন গ্রাম। জেরা করা হয় প্রত্যক্ষদর্শীদেরও। নির্যাতিতার পরিবারের সাথেও কথা বলে সিবিআই। রাজ্যে ভোট পরবর্তী হিংসার তদন্তে নেমে নবগ্রাম কান্ডে হস্তক্ষেপ করে সিবিআই। সূত্রের খবর,  রাজ্যে ভোট পরবর্তী সন্ত্রাসের তদন্তে এই প্রথম ধর্ষণের চেষ্টার অভিযোগে সিবিআই’এর পক্ষ থেকে মামলা করা হল।

নির্বাচনের ফল প্রকাশের পর এই বছর  ১০ মে মুর্শিদাবাদের  নবগ্রামে গণধর্ষণের অভিযোগ ওঠে। অভিযোগ,  স্কুল পড়ুয়া  এক কিশোরীকে গণধর্ষণ করা হয়।  গণধর্ষণের মামলাও  হয়। তবে  ওইদিনই ধর্ষণের চেষ্টার Attempt to rape অভিযোগে আরেকটি অভিযোগ  দায়ের হয় থানায়। নির্যাতিতাই  ওই অভিযোগ করেন।

সিবিআই সূত্রে জানা যায়, সিবিআই দাবি করেছে যে নির্যতিতা  বারেবারে অভিযোগ করলেও আমল দেয়নি পুলিশ। নেওয়া হয়নি ব্যবস্থা। সেজন্যই নবগ্রামের ঘটনায় নতুন করে মামলা রুজু করে সিবিআই।সিবিআই সূত্রের খবর, আগে কেন পুলিশ এফআইআর করেনি তাও জানতে চাওয়া হবে পুলিশের কাছে।

যদিও মুর্শিদাবাদ পুলিশ জেলার পুলিশ সুপার SP Murshidabad কে শবরী রাজকুমার Sabari Rajkumar IPS বলেন, “কোন attempt to rape এর কোনরকম অভিযোগ কোনরকম ইনফরমেশন পুলিশের পক্ষ থেকে পাই নি। যে অভিযোগটা পেলাম যেটা গণ ধর্ষণের, তার ওপরে ইনভেস্টিগেশন করে চার্জশিট করা হয়েছে অ্যারেস্ট করে” ।