নওদায় কংগ্রেসের বিরুদ্ধে সিপিএমের শমীক

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ২২ মার্চঃ নওদায় সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী পছন্দ নয় স্থানীয় সিপিআই (এম) নেতৃত্বের। তারা প্রতিবাদ জানিয়েই থেমে থাকলেন না, সরাসরি সাংবাদিক সম্মেলন ডেকে প্রার্থী ঘোষণা করে দিলেন তারা।

সিপিআই(এম) মুর্শিদাবাদ জেলা কমিটির সদস্য শিক্ষক শমিক মণ্ডলকে সামনে রেখে নওদার সিপিআই(এম) নেতা কর্মীরা ভোটে লড়বেন বলে নজিরবিহীন ভাবে সাংবাদিক সম্মেলন করে প্রার্থী পদ ঘোষণা করলেন সোমবার । তাদের দাবি তারা সিপিআই(এম) দলের কাছে কাস্তে হাতুড়ির প্রতীক চাইবেন। যদি না পান তাহলে নির্দল প্রার্থী হিসেবেই নওদা বিধানসভায় শমিক মণ্ডলকে নিয়ে ভোট যুদ্ধে নামবেন।
এই সিদ্ধান্ত যে দল বিরোধী সেটাও স্বীকার করে তারা সদ্য তৃণমূল থেকে কংগ্রেসে যোগ দিয়ে কংগ্রেস প্রার্থী মোশারফ হোসেনকে মেনে নিতে চাইছেন না। তাদের অভিযোগ, রাজ্যে গনতন্ত্র ফেরানোর জন্য যে জোট, নওদায় সেই জোটের প্রার্থী যিনি ২০১৮ সালে পঞ্চায়েত নির্বাচনে গণতন্ত্রকে  হত্যা করেছিলেন।
নওদা বিধানসভায় সংযুক্ত মোর্চা কংগ্রেস প্রার্থী, মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেনের বক্তব্য এটা সামগ্রিক ভাবে সিপিআই(এম) পার্টির সিদ্ধান্ত নয় স্থানীয় নেতৃত্বের ব্যক্তিগত মন্তব্য।


মুর্শিদাবাদ জেলা সিপিআই (এম) নেতৃত্ব অবশ্য নওদার সিপিআই(এম) নেতৃত্বের সিদ্ধান্ত অনুমোদন করছেন না। মুর্শিদাবাদ জেলা কংগ্রেসও জোটকেই গুরুত্ব দিচ্ছেন।