“দুঃখিত, লজ্জিত”- সমর্থকদের ডেকে বিস্ফোরক জলঙ্গির বিধায়ক আব্দুর রাজ্জাক

Published By: Madhyabanga News | Published On:

মামুন আব্দুল কায়েমঃ তৃণমূল কর্মী সমর্থকদের ডেকে দলের একাংশের নেতাদের  বিরুদ্ধে তোপ দাগলেন জলঙ্গীর বিধায়ক আব্দুর রাজ্জাক। এদিন সকালে এলাকায় বিভিন্ন অঞ্চলের কর্মীদের ডাকেন বিধায়ক। সেখানেই তিনি বলেন, “ আমি দুঃখিত, লজ্জিত” ।  বিধায়ক বলেন, চরম বিপদে পড়েছেন তিনি।  কিছু না জানালে তার সম্পর্কে ভুল বার্তা যাবে। কিন্তু কেন এই কথা বললেন বিধায়ক ? নিজের ব্যাখ্যা দিলেন আব্দুর রাজ্জাক।

বিধায়ক বলেন, “ যারা আমদের বিরোধতা করেছে তারাই আজ দাপিয়ে বেড়াচ্ছে, রাজত্ব করছে। কর্মীদের ভিতর আতংক সৃষ্টি করেছে ”।

জলঙ্গী ব্লকের তৃণমূলের দুটি অংশ ।  উত্তর অংশের সভাপতি বিষ্ণুপদ সরকার   , দক্ষিণ জোনের সভাপতি মোহিত কুমার  দেবনাথ  । জলঙ্গী এলাকার তৃণমূলের অঞ্চল  সভাপতিদের নামের নাম ঘোষণার পরেই দুই নেতার বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েছেন বিধায়ক আব্দুর রাজ্জাক।

বিধায়কের দাবি, অন্য কারো দ্বারা পরিচালিত হচ্ছেন ব্লক সভাপতিরা।   নাম করেই তৃণমূলের যুব সংগঠনের জেলা সভাপতি, প্রাক্তন ব্লক সভাপতি   রাকিবুল ইসলাম রকির দিকে তোপ দাগেন বিধায়ক। তাঁর দাবি, মোহিত দেবনাথকে প্রভাবিত করলেন রাকিবুল ইসলাম রকি।

বিধায়কের আরো দাবি, এমএলএ এবং ব্লক সভাপতিরা মিলে অঞ্চল সভাপতির নামের লিস্ট তৈরীর কথা। কিন্তু নিজের ইচ্ছে মতো তালিকা ঘোষণা করেছেন ব্লক সভাপতিরা। লিস্টে নেই দলের অনুগত কর্মীদের নাম।  দক্ষিণ  জোনের সভাপতি বিধায়কের সাথে আলোচনা না করেই অঞ্চল সভাপতিদের নামের লিস্ট করেছেন। সেই লিস্ট জেলাতেও পাঠিয়ে দিয়েছেন।  সম্প্রতি ঘোষণা হয়েছে জলঙ্গির উত্তর জোনের অঞ্চল সভাপতিদের নামের তালিকা। বিধায়কের অভিযোগ, আগে থেকে নাম নিয়ে আলোচনা হলেও তাকে কিছু না জানিয়েই হঠাৎ  লিস্ট ঘোষণা করেছেন বিষ্ণুপদ সরকার। সেদিন কলকাতায় ছিলেন তিনি।   তালিকায় নাম নেই আলোচনায় ঠিক হওয়া নেতাদের । বিধায়কের অভিযোগ, নাম রয়েছে এমন অনেকের যারা দলের বিরোধী।

এই তালিকা ঘিরে ক্ষোভ বিধায়কের

আব্দুর রাজ্জাক বলেন, “ যারা বিরোধিতা করেছেন,  তারা আজ বিধানসভায় রুখতে না পেরে আমাদের শেষ করার চেষ্টা করছে”।

বিধায়কের আরও দাবি, যারা তাঁর জীবনহানির চেষ্টা  করেছে, তারাই আজ নেতা, সভাপতি। উৎসবের আবহে অষ্টমীর সকালে দলের অভ্যন্তরে নিজের বিরোধিদের নিশানা করে  অসুর বধের নিদানও দেন বিধায়ক। তৃণমূল কংগ্রেসের মুর্শিদাবাদ বহরমপুর জেলার সভাপতি শাওনি সিংহ রায়ের কাছে সব জানিয়েছে বলে দাবি করেছেন বিধায়ক আবুর রাজ্জাক। বিধায়কের বক্তব্যের পর নির্দল হটানোর স্লোগানও দেন তৃণমূল কর্মীরা।