দলত্যাগ না করার পুরস্কার ! এবার আর প্রতিমা কংগ্রেস প্রার্থী নয় বড়ঞায়

Published By: Madhyabanga News | Published On:

 

মধ্যবঙ্গ ব্যুরো রিপোর্ট:  ১৫ই মার্চ – বিধানসভা   ভোটের মুখে কংগ্রেসের সমস্ত সদস্যপদ থেকে পদ্যতাগের সিদ্ধান্ত নিলেন বড়ঞার বিধায়িকা প্রতিমা রজক। ঘনিষ্ঠ মহলে তার বক্তব্য দলত্যাগ না করার পুরস্কার পেলাম!  আমরা আটজন তৃণমূলের কাছে বিক্রী হলাম না । সাত জন টিকিট পেলেন আমি বাদ। ঠিক আছে ‘ অনেকদিন বিরোধী আছি। কিছু করতেও পারছিনা। সেই জন্যই সরে আসা। কর্মীদের মুক্তি দিলাম।এবার তারা মনে করলে যেখানে সেখানে যেতে পারবে। আমার সঙ্গে থেকে মার খাচ্ছে। কিন্তু করতে পারছে না। আমি কিছু ভাবলে আগামী দিনে দেখা যাবে”।

এর পরই প্রতিমা রজকের দাবি, গত ১২ ই মার্চ তিনি কংগ্রেসের সমস্ত সদস্যপদ থেকে পদত্যাগপত্র দিয়েছেন জেলা কংগ্রেস সভাপতিকে। কিন্তু হঠাৎ কী এমন হল যে এমন সিদ্ধান্ত নিলেন তিনি। উত্তরে অবশ্য ব্যাক্তিগত কারণকেই সামনে আনছেন প্রতিমা রজক। দল করতে অসুবিধা হচ্ছে বলেই সাফ জানালেন প্রতিমা।

প্রতিমার এই সিদ্ধান্ত যে ব্যক্তিগত ভাবে প্রার্থী না হয়ে দলের কাছে অপমানিত হয়েই সেটা মনে করছেন রাজনৈতিক মহল। মুর্শিদাবাদে গত বিধানসভা নির্বাচনে কংগ্রেস ১৪ টি আসনে জয়লাভ করে। এরপর একে একে কংগ্রেস দল ছাড়েন রেজিনগর, কান্দি, নওদা, খড়গ্রাম, মুর্শিদাবাদ ও রঘুনাথগঞ্জের কংগ্রেস বিধায়করা। সেই সময় একাধিকবার দল বদলের কথা উঠলেও বড়ঞার বিধায়ক প্রতিমা রজক কংগ্রেস ছাড়েন নি। এবার ফরাক্কা, সুতি, লালগোলা, বহরমপুর, রানিনগর, ভরতপুর ও বেলডাঙ্গার বিধায়করা পুনরায় মনোনয়ন পেলেও ব্যাতিক্রম প্রতিমা রজক।
মুর্শিদাবাদ জেলা কংগ্রেস নেতৃত্ব অবশ্য প্রতিমা রজকের দলত্যাগের বিষয়টি মানতে নারাজ। উল্টে, বড়ঞায় প্রতিমা রজক অত্যন্ত সক্রিয় নেত্রী বলেই ব্যাখা দিলেন। জেলা কংগ্রেস মুখপাত্র জানান, ব্যাক্তিগত কারনে পদত্যাগপত্র দিয়েছেন, দলীয় সমস্ত পদ থেকে অব্যাহতি চেয়েছেন। দলীয় স্তরে যদিও এনিয়ে কোন আলোচনা হয় নি।

জেলা তৃণমূল কংগ্রেস সুত্রে জানা গেছে প্রতীমাকে যে কংগ্রেস বড়ঞাতে আর প্রার্থী করছে না সেটা প্রতীমা বেশ কিছুদিন আগেই বুঝতে পেরেছিলেন। তাই তৃণমূলে যোগ দেবার আগ্রহ প্রকাশ করেছিলেন। কিন্তু দলই আর ভোটের আগে প্রতীমাকে যোগদান করাতে আগ্রহী হয়নি।