তৃনমূলের সভায় ভ্যানিশ সামাজিক বিধি নিষেধ

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদন: চারদিকে সবাই সোশ্যাল ডিসট্যানসিং এর কথা বলছেন, সাথে সাথে মাস্ক পরার কথাও বলছেন, পাশাপাশি মুর্শিদাবাদ জেলার মধ্যে শহর বহরমপুরে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ঠিক সেই বাতাবরনে শাসক দলের রাজনৈতিক অনুষ্ঠানে গাদাগাদি করে মানুষের উপস্থিতি ফের একবার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল রাজনৈতিক দলের চরম দায়িত্বজ্ঞ্যানহীনতার এক ছবি। বৃহস্পতিবার বিকেলে বহরমপুর টেক্সটাইল মোড়ে প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবিরের তৃনমূল কংগ্রেসে যোগদানের সভা মঞ্চে ছিল না কোন সোশ্যাল ডিসট্যানসিং মানার নজির, একই ভাবে দর্শক আসনে গাদাগাদি করে মানুষজন জমায়েত হয়ে যোগদান অনুষ্ঠান দেখলেন, নেতৃত্বের বক্তব্য শুনলেন। মঞ্চ থেকে বারবার ঘোষণা হচ্ছিল সোশ্যাল ডিসট্যানসিং মানার কথা, কিন্তু কে শোনে কার কথা।

সভা শেষে তৃনমূল জেলা সভাপতি সোশ্যাল ডিসট্যানসিং মানা হয়নি তা অকপটে মেনে নিলেন। হাজির করলেন যোগদানকারীদের শাসক দলের প্রতি নাকি আবেগেরই বহি প্রকাশ। এই ঘটনার ছবি সামনে আসতেই বিরোধীরা সুর চড়িয়েছেন। তাদের স্পষ্ট অভিযোগ, সাধারন মানুষকে মানতে হবে সামাজিক দূরত্ব বিধি? মাস্ক না পরে বাইরে বেরোলে পুলিশে ধরবে? আর শাসক দলের ক্ষেত্রে সাত খুন মাফ?

আগস্টের প্রথম সপ্তাহে মুর্শিদাবাদ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা যে হারে বাড়ছে, সেখানে আরও বেশি সতর্কতা, নিয়ম-বিধি মেনে চলা দরকার, ঠিক তখনই খোদ শাসক দলের কাছে সাধারন মানুষের দায়িত্বজ্ঞ্যানহীন আচরণ কোনভাবেই সমর্থনযোগ্য নয় বলেই মনে করছে জেলার রাজনৈতিক মহল।