তৃণমূল ছেড়ে বিজেপির পথে কান্দী জঙ্গীপুরের তৃণমূল নেতারা  

Published By: Madhyabanga News | Published On:

          মধ্যবঙ্গ নিউজ ব্যুরো ১০ ই মার্চ – বুধবার ফের মুর্শিদাবাদে বড় ধরনের শাসকদলে ভাঙনের সম্ভাবনা তৈরী হয়েছে। কান্দী ও জঙ্গীপুর মহকুমার  একাধিক তৃণমূল নেতার বিজেপিতে যোগদান করছেন  বলে বিজেপি সুত্রে দাবি । এই তালিকায় রয়েছেন কান্দী পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান গৌতম রায়, মুর্শিদাবাদ জেলা পরিষদের সহকারী সভাধিপতি বৈদ্যনাথ দাস, মুর্শিদাবাদ জেলা পরিষদের তৃণমূল সদস্যা দৌপদী ঘোষ, জঙ্গীপুরের বিশিষ্ট শিল্পপতি সাজাহান বিশ্বাস,ফরাক্কার তৃণমূল নেতা মহম্মদ মুস্তাফা সহ একাধিক তৃণমূল নেতৃত্ব।

বিজেপি সুত্রে জানা গেছে বুধবার বিকেলে  কলকাতায় বিজেপির রাজ্য দপ্তরে এরা বিজেপিতে যোগদান করবেন। যোগদানকারীদের অধিকাংশেরই দাবি  তাদের বিধানসভা নির্বাচনে বিজেপি দলের হয়ে প্রার্থী করার। বিজেপি তাদের এই দাবি কতটা মানবেন সেই নিয়েও কেউ কেউ সংশয়ে রয়েছেন।  তবে বিজেপি নেতৃত্বের সাথে যোগদানের আগে বৈঠকের পরেই চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন যোগদানকারীদের কেউ কেউ।

কান্দী পৌরসভার প্রাক্তন চেয়ারম্যান ও গত বিধানসভার উপনির্বাচনে তৃণমূল প্রার্থী ও জেলা তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি গৌতম রায় তার ও তার অনুগামীদের যোগদানের কথা নিশ্চিত করেছেন। তিনি বলেন কান্দীতে দিন কয়েক পরে বড় জমায়েত করে আরও অনেক নেতৃত্ব ও কর্মী বিজেপিতে যোগ দেবেন। তৃণমূলের ছোট্ট প্রতিক্রিয়া গৌতম রায় বিজেপিতে যোগ দেবেন এটা তো নতুন কিছু নয়। কারণ তিনি শুভেন্দু অধিকারীর অনুগামী অনেকদিন ধরেই রয়েছেন ।

জঙ্গীপুরের বিজেপির শীর্ষ নেতৃত্ব তৃণমূল নেতাদের বিজেপিতে নিয়ে প্রার্থী করার বিষয়ে নিমরাজী রয়েছেন। বিজেপি রাজ্যনেতৃত্ব জেলার শীর্ষ নেতৃত্বকে নিয়ে আজই কলকাতায় জরুরি বৈঠকে বসছেন প্রার্থী নিয়ে জেলা নেতৃত্বের মনোভাব বুঝতে। তবে সদ্য বিজেপিতে যোগদানকারীদের বিজেপি প্রার্থী হওয়া যে কঠিন তা হারে ঠারে বুঝছেন যোগদানকারীরা। আগামী ১৪ ই মার্চ দিল্লিতে বিজেপির প্রার্থীতালিকা নিয়ে চুড়ান্ত বৈঠক রয়েছে। সেই বৈঠকের দিকেই তাকিয়ে থাকতে হবে বিজেপির প্রার্থী হতে প্রত্যাশীদের।