তৃণমূলে বিভাজন স্পষ্ট নওদায় ; বিধায়ক বনাম ব্লক সভাপতি বাড়ছে দ্বন্দ্ব

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ পৌরসভা ভোট মিটতেই পঞ্চায়েত ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। পঞ্চায়েত ভোটের প্রস্তুতিতে সভা হচ্ছে মুর্শিদাবাদ জুড়েই। সভা ঘিরে নওদায় ফের প্রকাশ্যে এল তৃণমূলের আভ্যন্তরীন দ্বন্দ্ব।

শুক্রবার নওদায় একটি অনুষ্ঠান বাড়িতে সভা করেন বিধায়ক শাহিনা মমতাজ । উপস্থিত ছিলেন জেলার অন্যান্য বিধায়করা, ছিলেন বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি শাওনি সিংহ রায়ও । দলীর এই সভায় শাওনী স্পষ্টই বলে দেন, দল করতে হলে দলের নিয়ম নিয়ম বিধি মেনে দল করতে হবে। নওদায় অনাস্থা নিয়ে কড়া বার্তা শুনিয়েছেন শাওনী। শাওনীর হুশিয়ারই, যারা দলের নির্দেশ অমান্য করে অনাস্থা এনেছেন তারা পঞ্চায়েত নির্বাচনে টিকিট নাও পেতে পারেন। স্পষ্টতই ব্লক সভাপতি সফিউজ্জামানের অনুগামীদের দিকেই এদিন ইঙ্গিত ছিল তৃণমূল কংগ্রেস নেতৃত্বের।  যদিও এদিনের সভায় দেখা যায়নি দলের সাংসদ, মুর্শিদাবাদ সাংগঠনিক জেলার চেয়ারম্যান আবু তাহের খানকে।

এই সভার প্রসঙ্গে উঠে এসেছে তৃণমূলের আরেকটি সভার ছবিও। ২৭ শে মার্চ পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে এক প্রস্তুতি সভার আয়োজন করেছিলেন নওদা ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি সফিউজ্জামান সেখ । সেই সভায় উপস্থিত থেকে ভাষণ দেন জেলা তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান, সাংসদ আবু তাহের খান । যদিও উপস্থিত ছিলেন না বিধায়ক ও বিধায়কের অনুগামীরা। পঞ্চায়েত ভোটের আগে নওদা নিয়ে তীব্র অস্বস্তি তৃণমূল শিবিরে। দলীয় স্তরে কি পদক্ষেপ নেওয়া হয় আগামী দিনে এখন সেটাই দেখার।