তৃণমূলে কতদিন টিকবেন হুমায়ুন – প্রশ্ন রাজনৈতিক মহলের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদনঃ বৃহস্পতিবার বহরমপুরে মুর্শিদাবাদ জেলা তৃনমূল নেতৃত্বদের হাত ধরে আবারও তৃনমূল কংগ্রেসের ছত্রছায়ায় এলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী হুমায়ুন কবির। বহরমপুরে টেক্সটাইল মোড়ে জনসভা করে এই যোগদানে- মুর্শিদাবাদ জেলা তৃনমূল সভাপতি ও সাংসদ আবু তাহের খান বলেন, ঘরের ছেলে আবার ঘরে ফিরল। তৃনমূল দলে তাকে স্বাগত, অভিনন্দন।

মুর্শিদাবাদ জেলার রাজনীতিতে এক বর্ণময় চরিত্র হুমায়ুন কবির । কংগ্রেস দল থেকে রাজনীতিতে উত্থান- জেলা পরিষদ সদস্য, রেজিনগর থেকে এম এল এ, তারপর তৃনমূল কংগ্রেসে যোগদান, বিধায়ক পদ পদত্যাগ করে মন্ত্রিত্ব, মন্ত্রি থাকাকালীন তৃনমূলের টিকিটে বিধানসভা ভোটে দাঁড়িয়ে পরাজয়, মন্ত্রিত্ব থেকে পদত্যাগ। মন্ত্রিত্ব চলে যাওয়ার পর জেলা তৃনমূল নেতৃত্ব হিসেবে কাজ শুরু। দলের সঙ্গে মনোমালিন্যে তৃনমূল ছেড়ে নির্দল হিসেবে ভোটে লড়লেন। তারপর আবার যোগদান কংগ্রেসে। কংগ্রেসে মন না টেকায় ২০১৮ সালে বিজেপিতে যোগদান। ২০১৯ এর ডিসেম্বরে আবার বিজেপির সঙ্গে সম্পর্ক ত্যাগ। মাস আটেকের বিরতির পর আবার যোগাযোগ তৃনমূলে। রাজনৈতিক মহলের প্রশ্ন কতদিন টিকবে এই যোগদান? হুমায়ুন কিন্তু বলছেন, তিনি এবার মুচলেখা দিয়েছেন।

হুমায়ুন কবিরের বার বার এই রং বদল- নিয়ে বিরোধী শিবিরে উঠেছে সমালোচনার ঝড়। মুর্শিদাবাদ জেলা কংগ্রেস মুখপাত্র জয়ন্ত দাসের কটাক্ষ- অপ্রাসঙ্গিক রাজনৈতিক ব্যক্তিত্ব- রাজনীতির আঙিনায় নীতিহীন মানুষেরা যত কম থাকবে ততই রাজনীতির মঙ্গল।

গেরুয়া শিবিরও হুমায়ুন কবিরের আবার তৃনমূলে যাওয়া নিয়ে সমালোচনায় সরব। বিজেপি দক্ষিন মুর্শিদাবাদ জেলা সাংগঠনিক সভাপতি গৌরীশংকর ঘোষ বলেন, দলবদলের রাজনীতিতে পারদর্শী হুমায়ুন। ২০২১ এর পর কোন দলে যাবেন তিনি- দেখার অপেক্ষায় থাকলাম।