তৃণমূলের ভোটে বিজেপি’র উপপ্রধান ফারাক্কায় ! BJP UpPradhan Gets TMC Votes

Published By: Madhyabanga News | Published On:

তৃণমূল কংগ্রেসের AITMC  সদস্যদের সমর্থনে পদ ফেরত পেলেন বিজেপি’র BJP  উপপ্রধান। এমনই ঘটনা ঘটল মুর্শিদাবাদের Murshidabad  ফারাক্কায় Farakka । তৃণমূলের আনা অনাস্থায় অপসারিত হওয়ায় পরও ভোটাভুটিতে  তৃণমূলেরই  সমর্থনে পঞ্চায়েতের  উপপ্রধানে বহাল থাকলেন বেওয়া ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বিজেপি’র সদস্য  অনিতা মন্ডল।

ফারাক্কার বেওয়া ২ গ্রাম পঞ্চায়েতে মোট ১২ জন সদস্য রয়েছে।  গত পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসের ৫ জন, বিজেপির ৩ জন, তৃণমূল কংগ্রেসের ৩ জন ও সিপিআইএমের ১ জন জয়ী হন। উপ প্রধান হন বিজেপির অনিতা মন্ডল। প্রধান হয়েছিলেন কংগ্রেসের গ্রাম পঞ্চায়েত সদস্য ছোটন নেহারা ।

এরপর কংগ্রেসের INC  ৫ জন সদস্য এবং সিপিআইএমের  CPIM পঞ্চায়েত সদস্য তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। সম্প্রতি বিজেপির উপপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনে তৃণমূল কংগ্রেস। জানুয়ারির  ৭ তারিখ  অনাস্থা ভোটে অপসারিত হন উপপ্রধান অনিতা মন্ডল।

শুক্রবার নতুন উপপ্রধান নির্বাচনের জন্য সভা হয়। বিজেপির পক্ষ থেকে উপপ্রধান হিসাবে ফের অনিতা মন্ডলের নাম প্রস্তাব হয় এবং তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে আতাউর সেখের নাম

প্রস্তাব হয়। ১০ জনের ভোটাভোটিতে দেখা যায় ৬টি ভোট পেয়েছেন বিজেপির অনিতা মন্ডল এবং তৃণমূল কংগ্রেসের প্রার্থী ভোট পেয়েছেন ৪টি।  ফলে পুনরায় পঞ্চায়েতের  উপপ্রধান পদের দায়িত্ব পান বিজেপির অনিতা। যদিও তৃণমূল কংগ্রেসের প্রধানের দাবি তাদের দুজন সদস্য, বুঝতে না পেরে বিজেপি প্রার্থীকে ভোট দেওয়ায় এই ফল।

তবে তৃণমূল কংগ্রেসের একাংশের দাবি,  গ্রাম পঞ্চায়েত নিয়ে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীকোন্দলের ফলেই জিতেছেন বিজেপি’র অনিতা মন্ডল।