ডোমকলে অভব্য কাউন্সিলার, হাতজোড় করে SDO -র কাছে ক্ষমা চাইলেন তৃণমূল নেতা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ ৩০ মেঃ শুক্রবার ভ্যকসিনেশন প্রক্রিয়ায় বিশৃঙ্খলা সৃষ্টি করে ডোমকলের  এসডিও’র উপর চড়াও হয়েছিল কাউন্সিলার। রবিবার সেই এসডিও’র কাছেই হাত জোড় করে ক্ষমা চাইলেন তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।  এদিনই   ডোমকল পৌরসভার কাউন্সিলার প্রদীপ চাকিকে বহিস্কার করার সিদ্ধান্ত গ্রহন করা হল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ।

শুক্রবার কাউন্সিলার প্রদীপ চাকী ওরফে কার্তিক চাকীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন ডোমকলের এসডিও রাজীব মণ্ডল ।  শুক্রবার সকাল থেকে ভ্যাকসিন দেওয়া হচ্ছিল ডোমকলের এসডিও  অফিস চত্বরে। শ্রমিকদের জন্য চলছিল ভ্যাকসিনেশন। অভিযোগ, বেলা ১ টা নাগাদ সেখানেই নিজের তালিকা নিয়ে হাজির হন তৃণমূলের ওই কাউন্সিলার। দাবি করেন, তার তৈরি লিস্টকে দিতে হবে অগ্রাধিকার। যদিও দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে ছিলেন এলাকার শ্রমিকরা । সরকারি আধিকারিকরা রাজি না হওয়ায় ওই কাউন্সিলার  জড়িয়ে পড়েন বাগবিতন্ডায় । বাধা দেওয়া হয় ভ্যাকসিন দেওয়ার কাজে। খোদ  এসডিও’কে  শারীরিক ভাবে হেনস্থার অভিযোগ ওঠে তৃণমূল কাউন্সিলারের বিরুদ্ধে। শুক্রবারই পুলিশ গ্রেপ্তার করেছে প্রদীপ চাকী’কে। বর্তমানে জেল হেফাজতে  রয়েছেন তিনি।

 

এদিন তৃণমূল কংগ্রেসের জেলা  কোঅর্ডিনেটর  অশোক দাসের নেতৃত্বে তৃণমূলের এক প্রতিনিধি দল ডোমকলের মহকুমা শাসক রাজীব মন্ডলের সাথে দেখা করেন। আধিকারিকের সামনে হাত জোড় করে কাউন্সিলারের আচরণের জন্য ক্ষমা চান অশোক দাস। এও জানান যে,   দল  ওই কাউন্সিলারের কাজকে সমর্থন করে না এবং ওই কাউন্সিলারের সাথে সমস্ত সম্পর্ক ছিন্ন করছে তৃণমূল কংগ্রেস। তৃণমূল কংগ্রেস সুত্রে জানা যায়,  দলীয় কর্মসূচী ,দলীয় পদ ও পৌরসভার কর্মসূচী ও পদ থেকে অনিদিষ্টকালের জন্য সাসপেন্ড করা হয়েছে কার্তিক চাকীকে।

তবে এই পদক্ষেপের পিছিনে তৃণমূলের রাজনীতির আভ্যন্তরীন সমীকরণ রয়েছে বলে দাবি রাজনৈতিক মহলে। ডোমকলে পৌরসভা নির্বাচনের সময় সামনের সারিতে উঠে আসেন প্রদীপ চাকী। এক সময় ছিলেন পৌরসভার ভাইস চেয়ারম্যান । তবে জাফিকুল ইসলাম ডোমকল পৌরসভার চেয়ারম্যান হওয়ার পর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয় প্রদীপ চাকীকে। তৃণমূল সূত্রে জানা যায়,  সেই থেকে বর্তমান বিধায়ক, পৌরপিতা জাফিকুল ইসলামের সাথে তার সুসম্পর্ক নেই বলেই এই সিদ্ধান্ত নিয়েছে দল।