‘ডাইনি’ অপবাদ রঘুনাথগঞ্জে, খাওয়ানো হল মল মূত্র , ভাইরাল ভিডিও

Published By: Madhyabanga News | Published On:

‘ডাইনি’ অপবাদ দিয়ে বেশ কয়েকজনকে মানুষের মল মূত্র  খাওয়ানোর অভিযোগ উঠল রঘুনাথগঞ্জ ১ নম্বর ব্লকের জরুর গ্রাম পঞ্চায়েতের মথুরাপুর আদিবাসী পাড়ায়।  ভাইরাল হয় বিষ্ঠা খাওয়ানর ভিডিও। ঘটনার খবর পেয়ে বুধবার সন্ধ্যায় গ্রামে যান রঘুনাথগঞ্জ এক নম্বর ব্লকের বিডিও এবং সরকারি আধিকারিকরা।

ঘটনায় ওই গ্রামের মোড়ল ও এক আদিবাসী বৃদ্ধকে আটকও করেছে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। কয়েক দিন আগে ওই পাড়ায় এক মহিলার মৃত্যু ঘিরে ঘটনার সূত্রপাত। মহিলার মৃত্যুর পর ওঝা ডাকেন পরিবারের সদস্যরা। স্থানীয় সূত্রে জানা যায়, ওঝাকে ডাকার পরেই স্থানীয় কয়েকজনকে ‘ডাইনি’ হিসেবে চিহ্নিত করা হয়। সোমবারই ‘ডাইনি’ অপবাদ দিয়ে প্রকাশ্য মানুষের বিষ্ঠা খাওয়ানো হয় বেশ কয়েকজনকে। ভাইরাল হয় সেই ভিডিও।

ঘটনার খবর পেয়ে বুধবার ওই গ্রামে যান রঘুনাথগঞ্জ এক নম্বর ব্লকের বিডিও আবু তৈয়ব। তিনি জানান, এই এলাকার মানুষের মধ্যে কিছু অপসংস্কৃতি রয়েছে। সেখান থেকেই একটি ঘটনা ঘটেছে। আমরা মানুষকে বোঝাচ্ছি, ডাইনি প্রথা আর নেই। আগামী দিনে গ্রামের মানুষকে সচেতন করতে বিশেষ দুয়ারে সরকার ক্যাম্প ও হেলথ ক্যাম্প হবে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অভিযোগ অস্বীকার করেছেন গ্রামের মানুষ।