ট্রেন চলবে নশীপুর ব্রিজে ? সরব তৃণমূল, বিজেপি Nashipur Rail Bridge

Published By: Madhyabanga News | Published On:

মুখ্যমন্ত্রীর মুর্শিদাবাদ সফরের পর নশিপুর রেলব্রিজ Nashipur Railbridge  নিয়ে শুরু রাজনৈতিক দড়িটানাটানি। ব্রিজ নিয়ে সরব তৃণমূল কংগ্রেস TMC , বিজেপি BJP । শুক্রবার   মুর্শিদাবাদের সাংসদ আবু তাহের খান Abu Taher Khan, MP Murshidabad  সংসদে রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের  Ashwini Vaishnaw  সঙ্গে দেখা করে লিখিত ভাবে এই রেল ব্রিজ চালুর দাবি জানিয়েছেন। আবু তাহের খান জানান, ” রেলমন্ত্রীকে রেলব্রিজের গুরুত্ব সম্পর্কে জানিয়েছি। আমি নজর দিতে অনুরোধ করেছি মন্ত্রীকে। আশ্বাস দিয়েছেন মন্ত্রী। আমরা আশা করছি রেলব্রিজ চালু হবে”।

মুর্শিদাবাদের বিধায়ক গৌরী শংকর ঘোষও Gouri Shankar Ghosh MLA  পিছিয়ে নেই, তিনিও ৪৭২ মিটার জমি জটে আটকে থাকা রেলপথ নির্মাণের জন্য জমিদাতাদের ইচ্ছা পত্র তুলে দিয়ে এসেছেন দিল্লীতে রেলমন্ত্রীর Rail Minister  কাছে। তাঁর দাবি, তাঁদের উদ্যোগেই অল্পদিনের মধ্যেই দীর্ঘদিন আটকে থাকা নশিপুর রেল সেতুর ওপর দিয়ে উত্তরবঙ্গ থেকে আসা ট্রেনগুলি সহজেই অল্প সময়ে হাওড়া- কলকাতা- দিল্লি পৌঁছবে।

গৌরী শঙ্কর ঘোষ বলেন, ” সাধারণ মানুষের মতামত লিখিত ভাবে পেয়েছি । রেলমন্ত্রীর সাথে ১০ তারিখ দেখা করেছি। তিনি কথা দিয়েছেন অল্পদিনের মধ্যে রেলব্রিজের সমস্যা মিটে যাবে”। গৌরী জানান, রেলমন্ত্রী আশ্বাস দিয়েছেন ছয় মাসের মধ্যে চালু হবে রেল চলাচল।

মুর্শিদাবাদবাসীর দীর্ঘদিনের দাবি  নশিপুর রেলব্রিজ । ২০০৫ সালে মুর্শিদাবাদের সাথে শিয়ালদার সরাসরি যোগাযোগের জন্য রেল লাইন পাতা ও রেলব্রিজ তৈরির কাজ শুরু হয়। ২০১০ সালে এই রেল ব্রিজ তৈরির কাজ শেষ হলেও জমি জটের কারনে আটকে থাকে মাত্র ৫০০ মিটার রেল লাইন পাতার কাজ। আজিমগঞ্জ- নশিপুর রেলব্রিজ- চালু হলে উত্তরবঙ্গের সাথে দক্ষিনবঙ্গের রেল যোগাযোগের দূরত্ব কমবে, সাথে মুর্শিদাবাদের সঙ্গে দিল্লির রেলপথের দূরত্ব কমে যাবে অনেকটাই। উত্তরবঙ্গ থেকে সরাসরি দূর পাল্লার ট্রেন কম সময়ে মুর্শিদাবাদের উপর দিয়ে কলকাতায় পৌছতে পারবে।

কবে এই ব্রিজ চালু হবে সেইদিকে তাকিয়ে মুর্শিদাবাদবাসী।