টেলিফোনের পোলে ইলেক্ট্রিক লাইট ! বিদ্যুৎস্পৃষ্ট বৃদ্ধাঃ কান্দি পৌরসভার গাফিলতি ? অভিযোগ বিরোধীদের

Published By: Madhyabanga News | Published On:

রবীন্দ্রনাথ কৈবর্ত্তঃ কান্দিতে ভোরবেলা ফুল তুলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে এক বৃদ্ধার । বৃদ্ধার নাম পূর্ণ্যলক্ষী চন্দ । বয়স ৭৭। মুর্শিদাবাদ জেলার কান্দির জেমো ইন্দ্রতলার ওই বাসিন্দা এদিন ভোরে তুলতে গিয়েছিলেন। তখনই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় ওই বৃদ্ধার । রাস্তার ওপর একটি পরিত্যক্ত টেলিফোন পোলে রাস্তার লাইটের সংযোগ ছিল। আর সেই টেলিফোন পোলে হাত লেগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই বৃদ্ধা মহিলার। ঘটনায় পৌরসভার গাফিলতির অভিযোগ তুলেছে বিরোধীরা। এলাকার স্থানীয়রাও জানিয়েছে, টেলিফোনের পরিত্যক্ত পোলে ঝোলানো ছিল ইলেকট্রিক বাল্ব । কোন ভাবে সে পোলে হাত ঠেকাতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে ওই বৃদ্ধার।

কান্দির কংগ্রেস নেতা , প্রাক্তন বিধায়ক সফিউল আলম খানের দাবি, পৌরসভার গাফিলতি প্রামাণ করেছে এই বৃদ্ধার মৃত্যু । যে কোন পোলে বিদ্যুৎ’এর তার জড়িয়ে দেওয়া হচ্ছে । সিপিআই(এম) নেতা স্বরূপ মুখার্জিও দাবি করেছেন , কান্দিজুড়ে টেলিফোনের পোলে ইলেক্ট্রিক তার, বাল্ব ঝুলিয়ে দেওয়ার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে । দীর্ঘদিন ধরে এই কাজ করা হয়েছে । আগামী দিনে পৌরসভাকে সতর্ক হওয়া উচিত। কান্দির বিজেপি নেত্রী বিনীতা রায়ের দাবি, ওয়ার্ডে ওয়ার্ডে টেলিফোনের লাইনে ইলেকট্রিকের তার জোড়া হয়েছে। আজ একজন মারা গিয়েছেন। বিজেপি নেত্রীর দাবি, এর পিছনেও দুর্নীতি রয়েছে।

কিছু জায়গায় টেলিফোনের লোহার পোলে স্ট্রিট লাইট লাগানো আছে এই অভিযোগ মেনে নিচ্ছেন কান্দি পৌরসভার চেয়ারম্যান জয়দেব ঘটক। তিনি জানান, কিছু এলাকায় স্থানীয়ভাবে মানুষ পৌরসভাকে না জানিয়েই এইরকমে পোলে লাইট লাগিয়েছেন । পৌরসভা আগের মাসেই মিটিং করে বলেছে, এই রকম পোলে লাইট লাগানো যাবে না।
জয়দেব ঘটক বলেন, “ কান্দিজুড়ে খোলা তার ঢাকার জন্য আমি ৩০ জুলাই বিদ্যুৎ দপ্তরকে চিঠি দিয়েছে। তবে এই ঘটনায় পৌরসভার কারো কোন কাজের গাফিলতি থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে” ।