টাকা ফেললেই ভুয়া Aadhar, ভুয়া একের পর এক চক্রের হদিশ মুর্শিদাবাদে

Published By: Madhyabanga News | Published On:

টাকা ফেললেই সাগরদিঘীতে পাওয়া যাচ্ছিল ভুয়া আধার কার্ড । সোমবার সাগরদিঘীতে পুলিশের হানায় সামনে আসে ভুয়া আধার কার্ড নেটওয়ার্ক। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সামনে এল ভুয়া সিমকার্ড চক্র। সামসেরগঞ্জে সিম কার্ড চক্রের ডেরায় হানা দিয়ে পুলিশ গ্রেপ্তার করল ভুয়া সিমকার্ড চক্রের পান্ডাকে। মুর্শিদাবাদের সামসেরগঞ্জে জাল নথি দিয়ে জাল সিম কার্ড তৈরির অভিযোগে পুলিশের জালে এক সিম কার্ড বিক্রেতা।

হাউসনগরের বাসিন্দা মোক্তার হাসানের পারিবারিক দোকান থেকেই সিম কার্ড বিক্রি করা হত গ্রাহকদের। কিন্তু সবটাই জাল, নকল । গোপন সুত্রে যে খবর পেয়ে দোকানে তল্লাশি চালিয়ে উদ্ধার হয় বিভিন্ন সরঞ্জাম।  হাউসনগর জুড়ে চাপা উত্তেজনা।

স্থানীয় মানুষজন বলছেন, ছেলে হিসেবে ভালোই ছিল মোক্তার হাসান। পড়াশোনা ছেড়ে মোবাইলের দোকানে সিম কার্ড বিক্রি করত সে।  পুলিশ তাকে গ্রেপ্তার করায় হতবাক স্থানীয়রা।

বুধবার ধৃতকে সামসেরগঞ্জ থানার পুলিশ জঙ্গিপুর মহকুমা আদালতে তোলে। জাল সিম গুলি নিষ্ক্রিয় করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নেওয়া হয়। কবে থেকে এই কারবার চলছিল? কতদূর এর বিস্তৃতি- সবটাই খতিয়ে দেখা হচ্ছে। মঙ্গলবারই সাগরদীঘিতে জাল আধার কাণ্ডে তিনজন পুলিশের জালে। এবার জাল সিম কার্ড- মুর্শিদাবাদ জেলায় বেড়ে চলা ভুয়ো কারবার নিয়ে রাজনৈতিক তরজাও চরমে উঠেছে।

জাল সিমকার্ড চক্র সামনে আসতে সতর্কে জেলা পুলিশ প্রশাসনও। কারা ব্যবহার করতো নকল সিম ? তদন্তে নেমেছে পুলিশ। ভুয়া সিমকার্ড কোনভাবে দুষ্কৃতীদের হাতে যেত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

আধার কার্ড জালিয়াতি চক্রের পর সিম জালিয়াতি সামনে আসতে চাঞ্চল্য ছড়িয়েছে জেলার সব মহলেই।