জ্যোতি ৩০, চন্দ্রমুখি ৪০; বহরমপুরে আলু দামে অতিষ্ঠ ক্রেতারা Berhampore Potato Price

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ  এবার লাগামছাড়া আলুর দামও , কপালে হাত পড়েছে  মধ্যবিত্তের । দ্রব্যমূল্য বৃদ্ধির বাজারে সব কিছুর সাথে সাথে দাম বেড়েছে সব্জি থেকে আনাজপাতির, পিছিয়ে নেই আলুর দামও। যে ঘরানার রান্না হোক- সবেতেই রয়েছে আলুর কদর । ঘরে ঘরে সবচেয়ে চাহিদা বেশি আলুর- অনেক রান্নাই আলু ছাড়া ভাবাই যায় না । কিন্তু লাগাতার ক মাস ধরে সেই আলুই- মহার্ঘ্য।

গত কয়েক দিনে চড়চড়িয়ে দাম বেড়েছে আলুর। আলুর দাম বাড়ায় চিন্তায় মধ্যবিত্তরা। যে কোন তরকারিতে আলুর বিকল্প নেই, আলু ছাড়া খাবার ভাবাই জায়গা, আর সেই আলুর দাম চড়ছে দিনকে দিন। বিভিন্ন যায়গার পাশাপাশি বহরমপুরের স্বর্নময়ী বাজারেও আলুর দাম চড়া। মঙ্গলবার এই বাজারে চন্দ্রমুখি আলু বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে, জ্যোতি আলু ৩০ টাকা এবং মালদার আলুর দাম ২৫ টাকা কেজি। বাজার করতে গিয়ে আলুর দাম সুনে মাথায় হাত পড়ছে মধ্যবিত্তের।

দাম বাড়ায় অনেক বিক্রেতার কাছেই নেই চন্দ্রমুখি আলু, পাইকারি বাজারে দাম বাড়ায় খোলা বাজারে দাম বাড়ছে আলুর। অন্যদিকে এখনই এতো দাম হওয়ায় বিক্রিতে ভাটা পড়েছে অনেকটাই।

বহরমপুর স্বর্ণময়ী বাজারে আলু বিক্রেতা  নাজের আলী মণ্ডলের কথায়, ” দাম বাড়ায় অনেকেই আলু কেনা কমিয়ে দিয়েছেন। বিপদে পড়েছি আমরাও”। তবে আগামী দিনে আলুর দাম কোথায় যায় সেটাই দেখার, সাধারণ মানুষ চাইছেন  আলুর দাম নিয়ন্ত্রনে ব্যবস্থা নিক প্রশাসন।