জলাভূমির আন্দোলনকে সমর্থন অধীরের , অভিযোগ প্রমোটারি-রাজের Adhir supports Berhampore Environmental Activists

Published By: Madhyabanga News | Published On:

বহরমপুরে জলাভূমি রক্ষা কমিটির আন্দোলনকারীদের পাশে দাঁড়ালেন বহরমপুরের সাংসদ  অধীর রঞ্জন চৌধুরী – Berhampore Mp Adhir Ranjan Chowdhury । বুধবার বহরমপুরে প্রশাসনিক ভবনের উলটোদিকে গান্ধীমুর্তির পাদদেশে অনশনমঞ্চ থেকে জলাভূমি রক্ষার আন্দোলনে শামিল পরিবেশকর্মীদের আটক করে পুলিশ। সন্ধেয় ছেড়েও দেওয়া হত সমাজকর্মীদের ।   বৃহস্পতিবার বহরমপুরে সাংবাদিক সম্মেলন করে   প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী  বলেন, “ খুব অন্যায় হয়েছে এটা”।

অধীর এও বলেন, “ যারা আন্দোলন করছিলেন  শহরের প্রতি তাদের এই দরদ দেখে আমি নিজে খুব প্রভাবিত”।  শহরে জলাভূমি কমে যাওয়া, মাটি ফেলে পুকুর ভরাট নিয়ে আশঙ্কাও প্রকাশ করেন অধীর।

অধীর বলেন,    “আর তো জলা জায়গা নেই! বহরমপুরে যা জলা জায়গা ছিল মোটামুটি সব ধ্বংস করে মাল্টি স্টোরেড বিল্ডিং হয়ে গেছে। লালদীঘি বেঁচে আছে আর গঙ্গা বেঁচে আছে” ।

অনশনকারীদের আটক করছে পুলিশ, বুধবারের ছবি

পুলিশের ভূমিকায় কটাক্ষ করে অধীর বলেন, “  পুলিশ এই সমস্ত ভদ্র মানুষদের উঠিয়ে দিতে পারে সেটা আলাদা কথা, পুলিশের গায়ের জোর আছে, তৃণমূলের ইচ্ছায় অনিচ্ছায় পুলিশ চলে! সেটা বাহাদুরি নয়” ।

সুর চড়িয়ে অধীরের অভিযোগ, “ প্রশাসন, প্রোমোটার মিলে মিশে ভরাট করতে হয়। সেখানে কোটি কোটি টাকা লুঠপাট চলছে এবং এই লুঠপাটে প্রশাসন জড়িত, তৃণমূল নেতারা জড়িত, প্রোমোটার জড়িত” ।

বহরমপুরে চলছে পুকুর ভরাট

অধীর বলেন, “  প্রোমোটার-রাজ এই বহরমপুর শহরকে শেষ করে দিল। তাই তাদের আন্দোলন সঠিক, আমি তাদেরকে সম্মান জানাই, শ্রদ্ধা জানাই” ।