জলঙ্গীত সিপিএমে গলছে বরফ ?

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ২৭ মার্চঃ  প্রার্থী নিয়ে দ্বন্দ্ব কাটিয়ে জলঙ্গীতে ফের প্রচারে  সিপিআই(এম)। এই আসনে প্রার্থী হিসেবে সাইফুল ইসলাম মোল্লার নাম ঘোষণা হতেই অসন্তোষ দানা বাঁধে জলঙ্গী সিপিএমে। কিছুটা বিঘ্নিত হয় প্রচারও।  প্রশ্ন ওঠে প্রার্থী বাছাই পদ্ধতি নিয়েও।

জলঙ্গীর চারবারের বিধায়ক দাপুটে নেতা ইউনুস সরকারের সাথে দূরত্ব তৈরি হয় দলের। সাংবাদিকদের মুখোমুখি ইউনুস বলেন,  ২০১১ সাথে চারবার বিধায়ক রয়েছি তাই পার্টির সিদ্ধান্তমত আমার সাথে আলোচনা করেই প্রার্থী বদল করা হয়। কিন্তু এবার আমাকে অন্ধকারে রেখেই এই সব করা হলো। এটা আমাকে আঘাত করেছে।আমাকে আহত করেছে।

দলের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণাও দেন তিনি।

সমালোচনার মুখে পড়ে জেলা সিপিআই(এম) নেতৃত্বও। দলের নেতাদের একাংশের মত, ইউনুস সরকারের মত নেতৃত্বকে কনফিডেন্সে না নিয়ে জেলা নেতৃত্বের একাংশ জলঙ্গীর প্রার্থী নিয়ে তার সাথে রেষারেষির পর্যায়ে নিয়ে যায়।

প্রার্থী বদলের দাবিতেও সোচ্চার জোয় জলঙ্গীতে পার্টি কর্মীদের একাংশ।

শুরু হয় বিষয়টি নিয়ে ক্ষত মেরামতের পক্রিয়াও। দফায় দফায় বিষয়টি নিয়ে ইউনুসের সাথে কথা বলে দলের নেতারাও।অবশেষে, শনিবার সংযুক্ত মোর্চার  কর্মীসভায় ফের দেখা মিলল ইউনুস সরকারের।

ভাষণ দিলেন দলের প্রার্থীকে জেতানোর আহ্বান জানিয়ে।  সাগরপাড়ায় এদিন এই সভা হয়। সভায় ছিলেন প্রার্থী সাইফুল ইসলাম মোল্লা, সিপিআই(এম) মুর্শিদাবাদ জেলা কমিটির সম্পাদক নৃপেন চৌধুরীও।

জলঙ্গীতে বামেদের মিছিলে ঐক্যের ছবি
জলঙ্গীর সভায় বক্তব্য রাখছেন ইউনুস সরকার

রাজনৈতিক মহলের ধারণা, জলঙ্গীর দলের প্রচারে সামনের সারিতে থাকা, এই আসনে অক্সিজেন জোগাবে বামেদের।