জমি দালালদের গুলিতে মৃত জমি মালিক, অশান্ত সামসেরগঞ্জ

Published By: Madhyabanga News | Published On:

মাসুদ আলিঃসামসেরগঞ্জঃ৪নভেম্বরঃ সামসেরগঞ্জে জমির দালালদের গুলিতে মৃত্যু হল জমি মালিক ইমরান আলির। জমি বিবাদের জেরে সংঘর্ষ, বোমাবাজি, ইটবৃষ্টিতে রণক্ষেত্রের চেহারা নিল সামসেরগঞ্জ থানার ধুলিয়ান পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড। অভিযোগ, বুধবার সকাল থেকেই বিতর্কিত ৮ শতক জমি ঘেরাকে কেন্দ্র করে মুরশেদ মোমিন ও খুরশেদ মোমিন ও তার দলবল মহম্মদ জামালউদ্দিন ও তার ভাইয়েদের উপর আক্রমণ করে । আক্রমণ করা হয় বাড়িতে ঢুকেও । সেই সময়ে গুলিবিদ্ধ হন ইমরান আলি (৫৭) । তাকে আশংকাজনক অবস্থায় জঙ্গিপুর মহকুমা হাসপাতালে নিয়ে গেলে সেখানেই তার মৃত্যু হয় । অভিযোগ, বেশ কয়েক বছর ধরে এই জমি নিয়ে বিবাদ চলছিল এবং সেই বিবাদ কোর্ট পর্যন্ত গড়ায়। জামালউদ্দিনের অভিযোগ, তাদের বিরোধী পক্ষ আদালতে হেরে গিয়েও জোর করে দালালদের জমি বিক্রি করে দিলে তারাই দখল করতে যায়, বাধা দিলে তাদের উপর আক্রমণ হয়।
ঘটনা ঘিরে এলাকায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয় এলাকায় । অভিযোগ, ২ ঘণ্টারও বেশি সময় ধরে দুষ্কৃতিরা তাণ্ডব চালালেও পর্যাপ্ত পুলিশের দেখা মেলে নি। পরে বিশাল পুলিশ বাহিনি গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে । গোটা ঘটনার নেপথ্যে শাসক দলের এক নেতার নামও উঠে আসছে।
মৃতের ভাইপো সেলিম আনসারির দাবি, পুলিশ সময়ে এলে এড়ানো যেত মৃত্যু। ঘটনাস্থলে যান সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম। তিনি বলেন, ‘ সমাজবিরোধীরা এই কাজ করেছে। যারা এই কাজ করেছে তাদের শাস্তির দাবি করছি’ ।