জনপ্রতিনিধি ও প্রশাসনের বিরোধ প্রকাশ্যে

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ, বহরমপুরঃ পঞ্চায়েত ভোটের আগে শাসকদল আর প্রশাসনের প্রকাশ্য বিবাদ সামনে এল বেলডাঙা ২ নম্বর ব্লকে। ওই ব্লকের পঞ্চায়েত সমিতির জনপ্রতিনিধিদের একাংশ বিডিও-র বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন জেলাশাসকের কাছে। যদিও ওই ব্লক প্রশাসনের আধিকারিকদের দাবি, স্বচ্ছভাবে প্রশাসন পরিচালনা করায় কিছু অসাধু ব্যক্তির গাত্রদাহ হয়েছেন বিডিও।

গত আট ন’মাস ধরে বেলডাঙা ২ ব্লকের কর্মাধ্যক্ষদের বসার ঘর তালাবন্দি করে রেখেছেন বিডিও । লিখিতভাবে জেলাশাসককে এই অভিযোগ করেছেন বেলডাঙা ২ পঞ্চায়েত সমিতির সভাপতি, সহকারি সভাপতি এবং কর্মাধ্যক্ষরা। বারংবার তালা খোলার কথা বললেও বিডিও তা শোনেননি বলে জেলাশাসককে লেখা সেই অভিযোগ পত্রে কর্মাধ্যক্ষরা জানিয়েছেন। তাঁদের অভিযোগ, বিডিও, ব্লক অফিসকে তাঁর ব্যক্তিগত সম্পত্তি মনে করেন। জনপ্রতিনিধিদের না পেয়ে ব্লকের সাধারণ মানুষ হয়রানির শিকার হচ্ছেন। কর্মাধ্যক্ষরা জেলাশাসককে জানিয়েছেন বিডিও নিজের মনমতো যে কোনও বিষয়ের দরপত্র ডাকেন। পঞ্চায়েত সমিতির সভাপতির সঙ্গেও সে বিষয়ে কোনও আলোচনা করেন না। এরফলে সরকারের ভাবমুর্তি ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি বিডিও’র বিরুদ্ধে এলাকায় জনরোষ তৈরি হচ্ছে বলে জেলাশাসককে লেখা ওই অভিযোগ পত্রে উল্লেখ করেছেন কর্মাধ্যক্ষরা।

বন্ধ বেলডাঙা ২ ব্লকের পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষের অফিস

ওই পঞ্চায়েত সমিতির সভাপতি জুলেখা খাতুন বলেন, “ দলকেও এব্যাপারে জানিয়েছিলাম। কিন্তু দল কোনও ব্যবস্থা না নেওয়ায় জেলাশাসককে অভিযোগ করেছি আমরা।” বেলডাঙা ২ ব্লক (পশ্চিম)-র তৃণমূল সভাপতি ইন্দ্রনীল প্রামাণীক বলেন, “ জেলাশাসককে অভিযোগ করার বিষয়টি শুনেছি। আমি পঞ্চায়েত সমিতিতে যাই ও না তাই বিষয়টির সত্য মিথ্যা জানি না।” যদিও বিডিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বলেন, “ এই রকম কোনও ঘটনা আমার জানা নেই।” রেজিনগর বিধানসভার বিধায়ক রবিউল আলম চৌধুরীকে ফোন করলেও তিনি ফোন ধরেননি।