জঙ্গিপুর, ধূলিয়ানে ৪২ সিটে তৃণমূল প্রার্থী জন ৩২৪ জন ! Civic Polls TMC Candidates

Published By: Madhyabanga News | Published On:

ধূলিয়ান ও জঙ্গিপুর পৌরসভার মোট ৪২ আসনে প্রার্থী হতে চান  ৩২৪ জন । দলের ড্রপবক্সে সেই মর্মে দরখাস্ত করেছেন প্রার্থী হতে ইচ্ছুক কর্মীরা। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে  তৃণমূল কংগ্রেসের  জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি খলিলুর রহমান জানান, পৌরভোটের প্রার্থী ঠিক করতে ড্রপবক্স চালু করছে তৃণমূল কংগ্রেস।

পৌরসভা ভোটে প্রার্থী হওয়ার জন্য ড্রপবক্স শুক্রবার সকাল ১০ টা থেকে চালু হয়েছিল । রবিবার  ৯ জানুয়ারি ৫ টা পর্যন্ত অনেকেই ড্রপবক্সে দরখাস্ত জমা দেন ।  জঙ্গিপুর ও ধূলিয়ান পৌরসভার ভোটে যারা প্রার্থী হতে চান তারা আলাদা আলদা বাক্সে  আবেদন করেন।   রবিবার বিকেল ৫ টার পর খোলা হয় দুই ড্রপবক্স। দেখা যায়, মোট দরখাস্ত জমা পড়েছে ৩২৪ টি।

তৃণমূল কংগ্রেসের জঙ্গীপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান  কানাই  মন্ডল বলেন, পার্টির নির্দেশ মতোই ড্রপবক্স করা হয়েছিল। বায়োডাটাগুলি  রাজ্যে পাঠানো হবে।

তৃণমূল কংগ্রেসের জঙ্গিপুর সাংগঠনিক জেলার সভাপতি  খলিলুর রহমান সাংবাদিকদের জানান, ধূলিয়ান পৌরসভার ২১ টি ওয়ার্ডে প্রার্থী হওয়ার জন্য ১৩২ জন আবেদন করেছেন। জঙ্গিপুর  পৌরসভার ২১ টি ওয়ার্ডে প্রার্থী হওয়ার জন্য ১৯২  জন আবেদন করেছেন।

রাত্রেই ওয়ার্ড ভিত্তিক লিস্ট তৈরি হবে। রাজ্য নেতৃত্বের সাথে কথা বলে লিস্ট পাঠানো হবে কলকাতায়।রঘুনাথগঞ্জ ১ নম্বর ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি  গৌতম ঘোষ বলেন, জেলা নেতৃত্ব টীম তৈরি করেছেন। সেই টীম বায়োডাটার লিস্ট  কলকাতায় পাঠাবে। দল যাদের প্রারথী করবে তাদের হয়েই নির্বাচনে কাজ করবেন দলীয় কর্মীরা।

 

যদিও ড্রপবক্স ঘিরে ভিন্নসুর শোনা গিয়েছে তৃণমূল কংগ্রেসের অন্দরেই। ড্রপবক্সকে খুব একটা আমল দেননি জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেন এবং সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম। এই দুই বিধায়কের কেন্দ্রেই পৌরভোট হবে। দুজনেরই দাবি, প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য নেতৃত্বই। এখানে স্থানীয় নেতাদের প্রভাব খাটানোর অবকাশ নেই।

ড্রপবক্স নিয়ে তিনি বিস্তারিত জানেনও না বলে জানিয়েছিলেন আমিরুল ইসলাম। তবে রবিবার ড্রপবক্স খোলা নিয়ে কৌতূহল ছিল তৃণমূল কংগ্রেসের সব মহলেই।