চোরেরা চুরির পর বৃদ্ধ প্রধান শিক্ষককে প্রণাম করে দু‘শ টাকা ফেরত দিলেন কেন ?

Published By: Madhyabanga News | Published On:

মিলন সরকার: ফরাক্কা ১২ই জুলাই – চুরির টাকা থেকে পর দিন বাজার করার জন্য দু শো টাকা ফেরত দিলেন দুই চোর । ফরাক্কা প্রাক্তন প্রধান শিক্ষককে পা ছুঁয়ে প্রণাম করে গেলেন বাড়ি ছেড়ে বেড়নোর আগে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের ফরাক্কা ব্যারেজ আবাসনের প্রাক্তন প্রধান শিক্ষক হরিশচন্দ্র রায়ের ঘরে।
স্থানীয় সূত্রে জানাযায়, সোমবার রাত্রে ফরাক্কা ব্যারেজ হাই স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক ও তার ভাই খাওয়া দাওয়া করে বাড়িতে বসে ছিলেন। সেই সময় দরজা খোলা ছিলো। হঠাৎ দু‘জন যুবক হাতে হাসুয়া ও ভোজালি নিয়ে তার ঘরে ঢুকে যায় । তাদের গলায় ধারালো অস্ত্র ধরে হিন্দী ভাষায় বলে, ” ক্যায় ক্যায় হে সব দিজিয়ে” । প্রাক্তন প্রধান শিক্ষকের ভাই বাঁধা দিলে তাকে ঘরের শৌচালয় ভেতরে আটকে দেয়। প্রাক্তন প্রধান শিক্ষিক তখন তাদের আত্মরক্ষার ভয়ে আলমারি থেকে পনেরো হাজার টাকা বের করে দেয়। তারপর দুই চোর বাড়ির সব জায়গায় খোঁজা খুঁজি করে দুটি মোবাইল নিয়ে নেই। চুরি করে বেরনোর সময় চোরেদের মধ্যে একজন প্রাক্তন প্রধান শিক্ষককে পা ছুয়ে প্রনাম করে। তখন প্রাক্তন প্রধান শিক্ষক তাদের কে বলে যদি কিছু বাজার করা টাকা দাও তো ভাল হয়। তখন চুরির টাকা থেকে ২০০ টাকা এবং একটি মোবাইল ফেরত দিয়ে সেখান থেকে চম্পট দেয় তারা। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়ায় ফারাক্কা ব্যারেজ আবাসনের। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ছুটে আসে ফরাক্কা থানার পুলিশ।
প্রাক্তন প্রধান শিক্ষক হরিশ চন্দ্র রায় ক্ষোভ প্রকাশ করে বলেন ফরাক্কা ব্যারেজ আবাসনে এই ধরনের ঘটনায় তিনি আতঙ্কিত। যেখানে ফারাক্কা ব্যারেজ প্রযুক্তির মধ্যে প্রচুর পরিমাণে সিআইএসএফ নিযুক্ত থাকে এছাড়াও ফরাক্কা থানা তার বাড়ি থেকে প্রায় এক কিলোমিটারের মধ্যে। অথচ এই ধরণের ঘটনা ঘটছে। এই বিষয়ে ফরাক্কা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন প্রাক্তন প্রধান শিক্ষক হরিশ চন্দ্র রায়। ঘটনার তদন্ত শুরু করেছে ফরাক্কা থানার পুলিশ।