ক্লাস নাইনের পাত্রী , ১৬ বছরের পাত্র ! বিয়ে ভেস্তে দিল প্রশাসন Stop Child Marriage

Published By: Madhyabanga News | Published On:

স্কুলছুট নাবালক , পালিয়ে যায় নাবালিকার হাত ধরে, তারপর ?  বাড়ি ফিরে এসে পড়তে  হল প্রশাসনের জালে। নাবালক-নবালিকার বিয়ে আটকে কড়া হুঁশিয়ারি প্রশাসনের। ঘটনায় চাঞ্চল্য সাগরপাড়ার- কাজীপাড়া এলাকায়।

দুজনেই  হল না শেষ রক্ষা, নাবালক অবস্থায় বিয়ে যে বিয়েই নয়- স্বীকৃতি না দিয়ে প্রশাসনের কড়া পদক্ষেপ। পালিয়ে বিয়ের এক দিন পরেই নাবালকের থেকে দূরে সরিয়ে দেওয়া হল নাবালিকাকে। যে ঘটনায় মুর্শিদাবাদের সাগরপাড়া থানার অন্তর্গত কাজীপাড়া গুঁড়িপাড়া এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

শাড়ি, সিঁদুর পরে নাবালকের বাড়িতে নববধূর সাজে ক্লাস নাইনের ছাত্রী।  বুধবার কাণ্ড জানাজানি হতেই নাবালকের বাড়িতে হানা সিনি কর্মী, পুলিশ প্রশাসনের কর্তাদের। কথা বলা হয় নাবালক, নাবালিকা ও পরিবারের সাথে।  পাড়া প্রতিবেশীদের নাবালিকা বিয়ে রোধের বার্তা দিয়ে সচেতন করা হয় । নাবালকের পরিবার একটি মুচলেকাও দেয়।

সিনি কর্মী অর্পিতা হালদার বলেন , দুই বাড়ির সদস্যদেরই সতর্ক করা হয়েছে।  এদিন দুপুরে নাবালকের বাড়ি থেকেই থানার তৎপরতায় নাবালিকাকে তার  বাড়ি ফিরিয়ে  নিয়ে যাওয়া হয়। সাবালক হলে তবেই এই বিয়ে স্বীকৃতি পাবে বলে কড়া হুঁশিয়ারি দেওয়া হয়। স্থানীয়রাও চাইছেন নাবালক অবস্থায় বিয়ে রোধে কড়াকড়ি আরও বাড়ুক।