কোভিডে আতঙ্ক নয়, ফোনের ওপারেই চিকিৎসক ; মুর্শিদাবাদে টেলিমেডিসিন

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ১৩মেঃ কোভিড নিয়ে আতঙ্কে আছেন ? বুঝতে পারছেন না কোথায় পাবেন চিকিৎসকদের পরামর্শ ?  আর ভয়  নয়। ফোনের ওপারে থেকে পরামর্শ দেবেন চিকিৎসকরা। ফোনের মাধ্যমেই চিকিৎসকদের  পরামর্শ রোগীর কাছে পৌঁছে  দেওয়ার  উদ্যোগ নিয়েছে  ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশন (আইএমএ)।

করোনার দ্বিতীয় ঢেউ আছেড়ে পড়েছে মুর্শিদাবাদেও,   বাড়ছে আক্রান্তের সংখ্যা। ভয়াবহ করোনা অতিমারির দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রতিনিয়ত লড়াই চালিয়ে যাচ্ছেন চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মীরা। দেখা দিচ্ছে অক্সিজেন সংকট। পরিস্থিতি উদ্বেগজনক হলেও ভয় না পাওয়ার আশ্বাস যোগাচ্ছেন  ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের চিকিৎসকরা ।

মুর্শিদাবাদ জেলায় আইএমএ তিনটি শাখা, বহরমপুর, কান্দি এবং রঘুনাথগঞ্জ যৌথ উদ্যোগে এবং মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও মুর্শিদাবাদ জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিকের সহযোগিতায় টেলি মেডিসিন পরিষেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। যেখানে নির্দিষ্ট সময়ে চিকিৎসকরা ফোন মারফত রোগী ও রোগীর আত্মীয়দের সাথে কথা বলবেন, প্রয়োজনীয় পরামর্শ দেবেন।

আইএমএ’র পক্ষ থেকে ডা রঞ্জন ভট্টাচার্য জানিয়েছেন,  মুর্শিদাবাদ জেলায় সাড়ে তিনশো আই এম এ সদস্য এবং সরকারি ও বেসরকারি ক্ষেত্রে চিকিৎসকরা দায়বদ্ধ। আপাতত টেলি মেডিসিন পরিষেবা 45 জন চিকিৎসকের স্লট নির্ধারিত হয়েছে।