কেন্দ্র সাহায্য করছে না । সামসেরগঞ্জে ভাঙন মোকাবিলার আশ্বাস সেচমন্ত্রী পার্থ ভৌমিকের

Published By: Madhyabanga News | Published On:

মাসুদ আলি, সামসেরগঞ্জঃ  কেন্দ্র টাকা দেয় না। ভাঙন রোধে সচেষ্ট রাজ্য সরকার। সামসেরগঞ্জে সভা করে দাবি করলেন রাজ্যের সেচ ও জলসম্পদ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক  । তিনি বলেন, ” আমরা বৈজ্ঞানিক পদ্ধতিতে ভাঙন প্রতিরোধ করবো।  এটা প্রকৃতির সঙ্গে লড়াই। এই লড়াইয়ে কেন্দ্র সরকারের কোন সাহায্য রাজ্য সরকার পাচ্ছে না” । মন্ত্রীর আশ্বাস, আগামী মাসেই শুরু হবে ভাঙন মোকাবিলার কাজ।   ভাঙনে জেরবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জ। এর মাঝেই  সামসেরগঞ্জ সফরে এসে ভাঙন সমস্যা সমাধানের আশ্বাসে  দিলেন রাজ্যের সেচ ও জলসম্পদ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক । সোমবার সামসেরগঞ্জে গঙ্গা ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করলেন রাজ্যের সেচ ও জলসম্পদ দপ্তরের মন্ত্রী পার্থ ভৌমিক।

সোমবার মুর্শিদাবাদের সামসেরগঞ্জের প্রতাপগঞ্জ, মহেশটোলা সহ বিভিন্ন ভাঙন এলাকা পরিদর্শন করেন তিনি। উপস্থিত ছিলেন রাজ্যের সেচ দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন, মুর্শিদাবাদের জেলাশাসক রাজর্ষি মিত্র, জঙ্গিপুরের পুলিশ সুপার ভিজি সতীশ পশুমার্থী, জঙ্গিপুরের এসডিও সিনজন শেখর, সামসেরগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম সহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা। এদিন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করার পাশাপাশি ডিস্কোমোড় এলাকায় ও শিকদারপুরে সভাও করেন মন্ত্রী। সভায় ছিলেন জঙ্গিপুরের সাংস খলিলুর রহমানও। ভাঙন মোকাবিলায় সরকারি ব্যবস্থার আশ্বাস দেন দুই মন্ত্রী।

তবে টানা নদী ভাঙনে বিপর্যস্ত সামসেরগঞ্জের মানুষের। গত প্রায় ২ বছর ধরে সামশেরগঞ্জ থানার চাচন্ড, শিবপুর, প্রতাপগঞ্জ, ধুলিয়ান প্রভৃতি এলাকায় গঙ্গা নদীর ভাঙন ভয়াবহ রূপ নিয়েছে। নতুন শিবপুর, ধানঘড়া প্রভৃতি এলাকায় গঙ্গা নদীর ভাঙনে প্রায় ৭০০ পরিবার গৃহহীন হয়ে পড়েছে । এই অবস্থায় মন্ত্রীর ভাষণে কিছুটা আশ্বস্ত সামসেরগঞ্জের মানুষ।