কেন্দ্র এবং রাজ্যের পুলিশের মধ্যে সংঘাত লাগানোর জন্য প্ররোচনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ অধীরের

Published By: Madhyabanga News | Published On:

প্রশান্ত শর্মাঃ১০ এপ্রিলঃ কেন্দ্র এবং রাজ্যের পুলিশের মধ্যে সংঘাত লাগানোর জন্য প্ররোচনা দিচ্ছেন মুখ্যমন্ত্রী, এই অভিযোগে সরব হলেন অধীর চৌধুরী| শীতলকুচি ঘটনার প্রেক্ষিত শনিবার বহরমপুরে সাংবাদিক সম্মেলন করে এই দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী।

শনিবার চতুর্থ দফার নির্বাচনে শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে প্রাণ যায় চার জনের। সেই ঘটনার প্রেক্ষিতেই অধীর বলেন, বাংলার নির্বাচনে এই ধরণের রক্তাক্ত অধ্যায় আমরা লিখে ফেললাম। এটা বাংলার অপমান, বাংলার লজ্জা। গণতন্ত্রের পক্ষে ক্ষতিকারক দৃষ্টান্ত।

অধীরের সাফ অভিযোগ, পশ্চিমবঙ্গে এক অদ্ভুত রাজনীতি চলছে।   যেন পশ্চিমবঙ্গের পুলিশ আর কেন্দ্রের পুলিশের মধ্যে সঙ্ঘাত লাগানর জন্য মুখ্যমন্ত্রী নিজে প্ররোচনা দিচ্ছেন, উস্কানি দিচ্ছেন;  এবড়ো ভয়ংকর। উল্টোদিকে বিজেপির বড়োবড়ো নেতারা তারা বলেছে এ জেলে যাবে , সে জেলে যাবে, এ মরবে,  সে মরবে। এই সংঘাত, খুনোখুনির রাজনীতি মানুষকে আতঙ্কিত করছে।

অধীর বলেন, “ কেন গুলি? কেন মারাগেল ? সমস্ত বিষয়ে পূর্ণাঙ্গ তদন্ত হওয়া উচিত। নির্বাচন কমিশন কেন্দ্রীয় বাহিনী পাঠানো মানে এটা নয় যে এখানে গুলি চালাতে হবে । রাজ্য পুলিশ যেন সরকারি দলের কথাতে প্রভাবিত না হয় সেটাও দেখা দরকার।

নির্বাচন কমিশনকে আরো কঠোর সতর্কতা মূলক ব্যবস্থা নিতে হবে”। অধীরের দাবি, দায়িত্ব নিতে হবে রাজ্য এবং কেন্দ্রের প্রশাসনকে।