কালভার্ট নির্মাণে গতি নেই – বেহাল রাস্তায় ঝুঁকির যাতায়াত

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদনঃ রাজ্য সড়কের ওপর কালভার্ট তৈরির কাজ শুরু হলেও কাজে নেই গতি- তার ওপর রাস্তাও আজ যাতায়াতের অযোগ্য। সংকীর্ণ রাস্তায় পরে আছে ইটের টুকরো, কাদা মাটিতে ভরা সেই রাস্তা দিয়ে কোনরকমে চলছে যাতায়াতে ভোগান্তির শেষ নেই। বহরমপুর থেকে ভগবানগোলা ভায়া আখেরীগঞ্জ যাওয়ার রাস্তা সংস্কারের কাজ শুরু হয় প্রায় মাস ছয়েক আগে। বিগত দু মাস আগে শুরু হয় রাজ্য সড়কের ওপর কালভারট তৈরির কাজ। কিন্তু এখনো পর্যন্ত শেষ হয় নি রাস্তা বা কালভার্টের কাজ। আর যার ফলে প্রায় ১০০ মিটার রাস্তা যাতায়াতের অযোগ্য হয়ে উঠেছে। ভগবানগোলা ২ নম্বর ব্লকের রানিতলা থানার অন্তর্গত নশিপুর পাওয়ার হাউসের সামনে কালভার্ট নির্মাণে দেরি হওয়ায় দুর্ভোগ স্থানীয় বাসিন্দা থেকে চালকদের। প্রতিদিন এই নির্মীয়মান কালভার্টের উপর দিয়ে যাতায়াতের সময় নানান সমস্যার সম্মুখীন হচ্ছেন বহু মানুষ। হামেশাই ঘটছে দুর্ঘটনাও। স্থানীয়রা বলছেন, প্রতিদিনই গাড়ির চাকা আটকে যাচ্ছে কাদা মাটিতে। কোনরকমে ঠেলে পার করা হচ্ছে।

এভাবেই যাতায়াত করছে মালবাহী গাড়ি থেকে অটো, ট্রেকার, টোটো, ভ্যান, বাইক। রাস্তার এই বেহাল অবস্থার জেরে মাত্র পাঁচ মিনিটের দূরত্বের বদলে ঘুরপথে প্রায় ৫ কিলোমিটার বেশি পথ যেতে হচ্ছে অনেককেই। দ্রুত এই সমস্যার সমাধান হোক- উঠছে এই দাবি।

রাজ্য সড়ক সংস্কার এমনকি কালভার্টের দায়িত্বে রয়েছে PWD। প্রশ্ন হচ্ছে- কেন কাজের গতি নেই? কি কারনে কালভার্ট তৈরির কাজ দ্রুত শেষ করা যাচ্ছে না? এই প্রশ্নের কোন সদুত্তোর দিতে পারছেন না ঠিকাদার সংস্থার কর্মীরা। তাদের পাল্টা অভিযোগ, ১৮ ফুটের রাস্তা- রাস্তার একপাশে রয়েছে বাড়ি অন্যদিকে রয়েছে তেত্রিশ হাজার ভোল্টের বিদ্যুতের খুঁটি। আর যে কারনেই বেগ পেতে হচ্ছে।