কান্দীর উন্নয়নে বাঁধা দিচ্ছে পৌরসভা অভিযোগ জেলা পরিষদের

Published By: Madhyabanga News | Published On:

নিজস্ব প্রতিবেদনঃ মুখ্যমন্ত্রীর শিলান্যাস করা প্রকল্প সহ একগুচ্ছ উন্নয়নমুলক প্রকল্পের কাজে অযাচিত ভাবে বাঁধা সৃষ্টি করছেন কান্দি পৌরসভার প্রশাসক। সরাসরি এই অভিযোগ করলেন মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন। তিনি বলেন, কান্দি শহরে জেলা পরিষদের নিজস্ব জায়গায় বাম আমলে তৈরি হওয়া অডিটোরিয়ামের কাজ তৃনমূল পরিচালিত জেলা পরিষদ ক্ষমতায় আসার পর সেই কাজ সম্পূর্ণ করেছে। পাশাপাশি এলাকার যুবকদের কর্মসংস্থানের জন্য সুফল বাংলার স্টল নির্মাণ কাজ শুরু করতেই কান্দি পৌর প্রশাসন অহেতুক অযাচিত ভাবে বাঁধা সৃষ্টি করছে। কান্দি শহরের বুকে জেলা পরিষদ অডিটোরিয়াম সংলগ্ন জায়গায় জেলা পরিষদ একগুচ্ছ পরিকল্পনা করেছে। সেই কাজ রুপায়নে বারবার বাঁধা খুবই দুর্ভাগ্যজনক।

যদিও কান্দি পৌরসভার পৌর প্রশাসক জেলা পরিষদের বিরুদ্ধে সবুজ ধ্বংসের অভিযোগ এনেছেন।

পাল্টা সভাধিপতি বলেন, ওই জায়গায় কয়েকটি কাঁটা জাতীয় জিলেপির গাছ ছিল এবং যা বন দপ্তরের অনুমতি নিয়েই কাটা হয়েছে এবং ওই চত্বরে জেলা পরিষদ ৫০০ গাছ লাগানোর প্রস্তুতি শুরু করেছে।

উন্নয়নের কাজ নিয়ে শাসক দলের মধ্যেই এই ধরনের আচরণে ক্ষুব্ধ কান্দির সাধারন মানুষ। মুর্শিদাবাদের অন্য মহকুমা শহরের চাইতে পিছিয়ে পরা কান্দি শহরের উন্নয়ন নিয়ে এই হেচকাহেঁচকি তে প্রশ্ন উঠেছে দায়িত্বপ্রাপ্তদের উন্নয়নমূলক প্রকল্প রুপায়নের অগ্রাধিকারের প্রশ্নেও।

ব্যুরো রিপোর্ট, মধ্যবঙ্গ নিউজ