কান্দীতে ভঙ্গ নির্বাচনী বিধি, পৌরসভার গেস্ট হাউসে তৃণমূলের সভা !

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ ০৭ মার্চঃ নির্বাচন ঘোষণা হতেই বিধি উড়ল শিকেয়। কান্দী পৌরসভার প্রশাসক অপুর্ব সরকারের বিরুদ্ধে অভিযোগ,  নিজে হাতে দায়িত্ব নিয়ে নির্বাচনী বিধি ভাঙলেন তিনি । অপুর্ব সরকার ওরফে ডেভিডই একুশের ভোটে কান্দী থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী।

রবিবার  কান্দীর তৃণমূল কংগ্রেস নেতাকর্মীদের নিয়ে দলীয় বৈঠক সারলেন সরকারী গেস্ট হাউসে। কান্দী পৌরসভার অধীনে আছে ওই গেস্ট হাউস। তাও, দলনেত্রীর ছবি, দলীয় সিম্বল হাতে নিজে পোজও দিলেন শাসক দলের নেতা কর্মীরা।

দলীয় প্রচার পৌরসভার গেস্ট হাউস থেকেই !

যদিও তৃণমূল নেতৃত্বের দাবি, পৌরসভা  থেকে সভাগৃহ ভাড়া নিয়েই করা হয়েছে দলীয় সভা।

কান্দীর ১০ টি  অঞ্চলের নেতৃত্ব, পঞ্চায়েত সমিতির সভাপতি, সহ সভাপতি,  কর্মাধক্ষ্যরাও ছাড়াও এদিনের  সভায় উপস্থিত ছিলেন গ্রাম ও  পৌরসভা এলাকার তৃণমূল নেতা।   মধ্যমনি অবশ্য ছিলেন ডেভিডিই।

এই সভা নিয়েই অভিযোগ বিরোধীদের

বিরোধীদের অভিযোগ, লাগু হয়ে গিয়েছে নির্বাচনী আদর্শ আচরণ বিধি। এই অবস্থায় দলীয় কাজে ব্যবহার করা যায় না পৌরসভার অধীনে থাকা  কোন প্রতিষ্ঠানকে। সরকারে থাকায় আইনকে বুড়ো আঙুল দেখাচ্ছেন খোদ প্রশাসকই।

বিধিভঙ্গ নিয়ে সরাসরি মুখ খুলেছে বিজেপি । বিজেপি মুর্শিদাবাদ দক্ষিণ জেলা সভাপতি  গৌরীশংকর ঘোষ বলেন, আমরা গোটা ঘটনা জানিয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ প্রার্থনা করছি।

কান্দীর কংগ্রেস বিধায়ক সফিউল আলামও এই নিয়ে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ আনবেন বলে জানান।

কান্দীর তৃণমূল নেতা পার্থ প্রতিম সরকারের  অবশ্য সাফাই, দলীয়  সভার জন্য  হলটি পৌরসভার কাছ থেকে ভাড়া নিয়েছে দল।