কান্দিতে জলাভূমি ভরাটের অভিযোগ তৃণমূল পঞ্চায়েত সদস্যের স্বামীর বিরুদ্ধে

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ জলাভূমি  ভরাটের অভিযোগ উঠল কান্দির যশোহরী আনুখা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের এক  সদস্যার স্বামীর বিরুদ্ধে । পুকুর ভরাটের  অভিযোগ করেছেন  কান্দির কল্যাণপুরের বাসিন্দা সুধীন কুমার রায়। অভিযোগ গড়ায় কোর্টঅবধি । সুধীন রায়ের  অভিযোগ, তাদের জায়গা বাজেয়াপ্ত করা হয়েছে। পারিবারিক জমিতে ছিল গড়-পরিখা।  পরিবারের  এক শরিক সেই  কিছুটা জায়গা বিক্রি করে পঞ্চায়েত সদস্যা মৌসুমি দাসের  স্বামী জীতেন্দ্র নাথ দাসকে ।
যদিও জায়গা কেনার পরেই ১২ থেকে ১৪ কাঠা ভরাটের অভিযোগ জীতেন্দ্র নাথ দাসের বিরুদ্ধে । অভিযোগ মাটি ভরাটের স্থানটিকে বেড়া দিয়ে ঘেরা হয়েছে এবং এক পাশে ঘর বানিয়ে চারিদিকে গাছের চারা লাগানো হয়েছে। এই অভিযোগের পরিপ্রেক্ষিতে গত মে মাসেই তিনি কান্দি থানায়, এসডিও, বিডিও, বিএলআরও অফিসে লিখিত অভিযোগ জানান।
যদিও পুকুর ভরাটের অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত সদস্যার স্বামী জীতেন্দ্র নাথ দাস । তার পাল্টা দাবি, ওই জমি পুকুর নয়।  রাস্তা তৈরির জন্য কিছু মাটি ফেলে ভরাট হয়েছে।
অন্য দিকে বিষয়টি নিয়ে  কান্দি পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি পার্থ প্রতিম সরকার  জানান, বিএলআরও, বিডিও, ফিশারি দপ্তরকে হস্তক্ষেপের আর্জি জানানো হয়েছে। অভিযোগ সত্যি হলে কড়া হাতে দমন এবং উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। কান্দির বিডিও নীলাঞ্জন মণ্ডল জানিয়েছেন,  অভিযোগ পাওয়া গিয়েছে। কান্দি থানাকে অভিযোগ খতিয়ে দেখতে বলা হয়েছে বলে জানান ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক।