‘কাটমানি’ নিয়ে অভিযোগ গ্রহণ কেন্দ্র খুললো মুর্শিদাবাদ জেলা পরিষদ

Published By: Madhyabanga News | Published On:

চিরঞ্জিত ঘোষ ,বহরমপুর ২৬ শে জুন – কাটমানি নিয়ে এবার বিশেষ অভিযোগ কেন্দ্র খোলা হল মুর্শিদাবাদ জেলা পরিষদে। জেলা পরিষদ সভাধিপতির ঘরের পাশেই এই অভিযোগ গ্রহণ কেন্দ্র খোলা হয়েছে। অফিস টাইমে এই অভিযোগ কেন্দ্রটি খোলা থাকবে। এই অভিযোগ গ্রহণ কেন্দ্রে সব সময় একজন করে কর্মী থাকছে যে সাধারণ মানুষের কাছ থেকে অভিযোগ পত্র গ্রহণ করছেন। মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন জানান সুনিদিষ্ট কোন অভিযোগ এলে তা খতিয়ে দেখা হবে।
ইতিমধ্যেই রাজ্য রাজনীতিতে অতিচর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে কাটমানি ইস্যু। কাটমানি ফেরতের দাবিতে রাজ্যের বিভিন্ন জায়গায় শাসকদলের নেতা ও জনপ্রতিনিধিদের বাড়িতে চড়াও হচ্ছে সাধারণ মানুষ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাটমানি ফেরত দেওয়ার নির্দেশ দেওয়ার পর থেকেই সাধারণ মানুষ কাটমানি ফেরত পেতে জোরকদমে মাঠে নেমেছেন। রাজ্যের অন্যান্য জায়গায় মতো কাটমানি ফেরতের দাবিতে আন্দোলনের আঁচ এসে পড়েছে মুর্শিদাবাদ জেলাতেও। জেলার বেশ কয়েকটি জায়গায় ইতিমধ্যেই কাটমানি ফেরতের দাবিতে পঞ্চায়েত সদস্যদের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন এলাকার প্রতারিত মানুষ।
ঠিক সেই সময় জেলা পরিষদের এই উদ্যোগে শুরু হয়েছে বিতর্ক। কংগ্রেস, বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে সব মানুষকে ধোঁকা দেবার জন্য করা হচ্ছে । জেলা পরিষদই তো কাটমানির উৎসস্থল। ওরা আবার কি করবে !