এখনও বাকি অস্ত্রোপচার, মনোনয়ন জমা দিলেন জাকির

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ব্যুরোঃ ৬ এপ্রিলঃ এখনও শেষ হয় নি চিকিৎসা। কয়েকদিনের মধ্যেই হবে আরেকটা অস্ত্রোপচার। চলছে ওষুধ, পথ্য। এর মাঝেই মনোনয়ন জমা করলেন জঙ্গিপুর কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থী জাকির হোসেন।

১৭ ফেব্রুয়ারি নিমতিতা স্টেশনে বোমা বিস্ফোরণে গুরুতর আহত হন শ্রম দপ্তরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। এরপর থেকে চিকিৎসা চলছে কলকাতায় । বিস্ফোরণ কান্ডের তদন্ত করছে এনআইএ। এর মাঝেই এবারও জাকির হোসেনকে জঙ্গিপুর কেন্দ্র থেকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। মনোনয়ন দিতেই রবিবার  জঙ্গিপুর ফেরেন তিনি।

এদিন জাকির হোসেনের রোড শো,মনোনয়নে উপচে পড়ল ভিড় । বহুদিন পর প্রকাশ্যে প্রিয় নেতাকে দেখে উচ্ছ্বাস ছিল তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে। রাস্তায় দুপাশে মানুষ দাঁড়িয়ে দেখলেন জাকিরের রোড শো।

গাড়ি থেকে নেমে  স্ট্রেচারে শুয়েই জঙ্গিপুরের মহকুমা শাসকের দোতলার ঘরে পৌঁছান  জঙ্গিপুর বিধানসভার তৃণমূল কংগ্রেস প্রার্থী, রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেন। ডান হাতে এখনও জখম সারে নি । ফলে , বা হাতের বুড়ো আঙুল দিয়ে টিপ ছাপ দিয়েই জঙ্গিপুর মহকুমা শাসকের কাছে তাঁর মনোনয়ন পত্রে সই দিলেন।

মনোনয়ন জমার আগে জঙ্গিপুরের বাড়ি থেকে  কর্মী সমর্থকদের নিয়ে  গাড়ির মধ্যে বসেই রোড শো করলেন তিনি। হাত নাড়লেন জনতাকে উদ্দেশ্য করে।

এদিন সৌজন্যেরও সাক্ষী হল জঙ্গিপুর।  জঙ্গিপুর মহকুমা শাসকের অফিস চত্বরে মনোনয়নের জন্য তিনি যখন অপেক্ষা করছিলেন সেখানে তখন উপস্থিত হন ফরাক্কার কংগ্রেস প্রার্থী মইনুল হক। রাজনৈতিক দূরত্ব  দূরে সরিয়ে  কুশল বিনিময় করেন দুই দলের দুই প্রার্থী ।

৮ ই এপ্রিল আবার জাকির হোসেন  তিনি ফিরে যাবেন কলকাতা। ভর্তি হবেন  এসএসকেএম হাসপাতালে। সেখানেই  তাঁর বা পায়ের অস্ত্রপচার হবে।

২৬ শে এপ্রিল জঙ্গিপুর বিধানসভার ভোট। তার এক সপ্তাহ আগে জাকির হোসেন হাসপাতাল থেকে ফিরে এসে প্রচারে নামবেন বলে আশা প্রকাশ করছেন দলের নেতারা।

প্রার্থীর মনোনয়ন পেশের পর্বে উপস্থিত ছিলেন জঙ্গিপুরের সাংসদ খলিলুর রহমান, মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি সাংসদ আবু তাহের খান। আর পাঁচজনের মতো পায়ে হেঁটে পথে প্রচার করতে না পারলেও জাকির হোসেনের সাথে জনতার সমর্থন আছে, প্রতিক্রিয়া জেলা তৃণমূল নেতৃত্বের।