একে বাজার মন্দা, তার উপর “ওয়ান ওয়ে” ! ক্ষুব্ধ খাগড়ার ব্যবসায়ীরা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ বহরমপুরে  ‘ওয়ান ওয়ে’তে ক্ষতি হচ্ছে ব্যবসার ।  ক্ষুব্ধ বহরমপুরের  ব্যবসায়ীরা ।  শহর বহরমপুরের জলট্যাংক মোড় থেকে খাগড়া এলাকা  ছোট বড় অসংখ্য দোকান রয়েছে। এই এলাকাই মূলত শহরে  ব্যবসার মূল কেন্দ্র । যদিও এই অঞ্চলে সমস্যা যানজট । যানজট নিয়ন্ত্রনে ইতিমধ্যেই নির্দিষ্ট কিছু রাস্তায় করা হয়েছে ওয়ান ওয়ে। আর তাতেই আপত্তি অধিকাংশ ব্যবসায়ীদের।

কাদাই ও খাগড়া এলাকার ব্যবসায়ীরা  প্রশাসনের দরবারেও দাবি পত্র পেশ করেছেন ইতিমধ্যেই। দাবি উঠেছে, শহরে ব্যবসার স্বার্থে আগামী ৩ রা মে অবধি   ওয়ান ওয়ে প্রত্যাহার করা হোক । ব্যবসায়ীরা সমাধান দিয়েছেন ট্রাফিক মোকাবিলার। ব্যবসায়ীদের দাবি,  ওয়ান ওয়ে রাখলেও জল ট্যাংক থেকে খাগড়া চৌরাস্তা পর্যন্ত এন্ট্রি ওয়ে এবং নেতাজি রোড  কান্দি বাস স্ট্যান্ড পর্যন্ত এক্সিট হয়ে করা হোক। এছাড়াও মোট ৮ দফা দাবিতে বহরমপুর এডিশনাল এস পি ট্র্যাফিকের কাছে স্মারকলিপিও দিয়েছেন খাগড়া এলাকার ব্যবসায়ীরা   ।

মুর্শিদাবাদ ডিস্ট্রিক্ট চেম্বার অফ কমার্স’এর সভাপতি শেখর মারঠি বলেন, “ এখনকার ওয়ান ওয়ের কারণে শহরে ব্যবসা, অর্থনীতির ক্ষতি হচ্ছে। এর একটা সমাধান প্রশাসনকে করতে হবে”। ব্যবসায়ীরা জানান,  গত দু বছর করোনা আবহে এমনিতেই ক্ষতির মুখে পরেন ব্যবসায়ীরা। এবছর পরিস্থিতি স্বাভাবিক হতেই ব্যবসায়ীরা ছিলেন আশাবাদী। চৈত্র সেল গেল, রমজান মাস চলছে, সামনেই ঈদ,এই সময়ে রাস্তা দিয়ে যান চলাচল নিয়ন্ত্রনে হওয়ায় ক্রেতাদের সংখ্যা কমছে। ঘুর পথে দোকান, বাজার থেকে মুখ ফেরাচ্ছেন অনেকরই। ক্ষুদ্র ব্যবসায়ীরা হতাশ। কেউ কেউ আবার প্রশাসনের সিদ্ধান্তে ক্ষোভও জানিয়েছেন  ।