‘একলা’ হেঁটে রণগ্রাম ব্রিজে অধীর, ‘নাটক’ বললেন তাহের Ranagram Bridge Kandi Murshidabad Congress Protest

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ ডেস্কঃ অনুমতি মেলেনি পদযাত্রার। ‘একক পদযাত্রা’ করে গোকর্ণ থেকে রণগ্রাম গেলেন বহরমপুরের সাংসদ Berhampore MP  অধীর রঞ্জন চৌধুরী Adhir Ranjan Chowdhury । কংগ্রেস Congress  নেতৃত্বের দাবি, ১৫ এবং ১৬ ই নভেম্বর রণগ্রাম ব্রিজ ইস্যুতে Ranagram Bridge Issue  পদযাত্রা করতে চেয়েছিল কংগ্রেস। কিন্তু কোভিড বিধির কারন দেখিয়ে কংগ্রেসের পদযাত্রার অনুমতি বাতিল করে প্রশাসন। প্রশাসনিক অনুমতি না মেলায় একাই পদযাত্রা করলেন অধীর। সোম এবং মঙ্গলবার দুদিনের পদযাত্রার প্রথম দিনে ‘একক পদযাত্রা’র শুরুতেই তৃনমূলকে এক হাত নিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী ।

অবিলম্বে রণগ্রাম ব্রিজের বিকল্প ব্যবস্থা করতে হবে- এই দাবীতে অ্যাপ্রন পড়ে সোমবার কান্দিতে হাঁটলেন অধীর। কান্দির গোকর্ন থেকে পুরন্দরপুর পর্যন্ত ৬ কিমি যান। পদযাত্রায় সঙ্গে ছিলেন কান্দির প্রাক্তন বিধায়ক সফিউল আলম খান। আর ছিলেন হাতে গোনা কয়েক জন কংগ্রেস নেতা। এদিনের কর্মসূচি থেকেই অধীর প্রশ্ন তোলেন, ব্রিজ সংস্কার করতে বিকল্প রাস্তা তৈরিতে এতটা দেরী কেন? রাজ্য সরকার উদাসীন কেন? সামরিক বাহিনীর সাহায্য নিয়ে কেন ব্রিজ তৈরি করছে না রাজ্য সরকার ? প্রশ্ন অধীরের।

যদিও অধীরের ‘একক পদযাত্রা’কে ‘নাটক যাত্রা’ বলে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস TMC  । বহরমপুর মুর্শিদাবাদ সাংগঠনিক জেলা তৃণমূল চেয়ারম্যান আবু তাহের খান Abu Taher Khan  বলেন, “ এর আগেও রণগ্রাম ব্রিজ নিয়ে নাটক যাত্রা করেছেন অধীর। ব্রিজ নির্মাণ নিয়ে তৎপর রাজ্য সরকার”।