উৎসবের মেজাজে স্কুল পরিদর্শকের অফিসে শো-কজ এর জবাব দিলেন ধর্মঘটীরা

Published By: Madhyabanga News | Published On:

মধ্যবঙ্গ নিউজ ডেস্কঃ ২৯ মার্চঃ কোথাও ফুলের তোরা সাজিয়ে আবার কোথাও বা গোলাপ কিংবা মিষ্টি মুখ করে শো-কজের জবাব দিতে পৌঁছলেন স্কুল পরিদর্শকের দপ্তরে। সাগরপাড়া, জলঙ্গী, সারগাছির স্কুল পরিদর্শকের দপ্তরে আজ দেখা গেল এমনই ছবি। বুধবার সকালে এস আই অফিসের সামনে শো কজের উত্তর দিতে হাজির হন শিক্ষক শিক্ষিকারা।

মহার্ঘ্য ভাতার দাবিতে সংগ্রামী যৌথ মঞ্চের ডাকা ধর্মঘটে সামিল হওয়া এই শিক্ষক শিক্ষিকারা গত ১০ই মার্চ স্কুলে যাননি, ধর্মঘটে অংশগ্রহণ করেছিলেন তাঁরা। তারই জন্য শো কজ করা হয় তাঁদের। আজ এই শো কজের জবাব দিতেই এসআই আফিসের সামনে অভিনব প্রতিবাদ প্রদর্শন করলেন তাঁরা। এদিন এসআই অফিসে গিয়ে রীতিমতো মিষ্টিমুখ করে কোথাও বা ফুল বিনিময় করে শো-কজের জবাবপত্র জমা দেন তাঁরা।

সারগাছি চক্রে বুধবার সকালে এসআই অফিসে শো-কজের জবাব দিলেন প্রায় ৯৮ জন শিক্ষক শিক্ষিকা। ধর্মঘট পালনের জন্য তাঁদের শো-কজের নোটিশ দেওয়া হয়েছিল। এদিন এসআই অফিসে উপস্থিত ছিলেন অধিকাংশ শিক্ষক শিক্ষিকা। শো-কজের জবাব দেওয়ার পাশাপাশি ফুল দিয়ে একে অপরকে বরণ করে নেন শিক্ষক শিক্ষিকারা।

এস আই অফিসের বাইরে চলছে মিষ্টিমুখ

সাগরপাড়াতেও দেখা গেল এরকমই ছবি। এদিন সাগরপাড়া স্কুল পরিদর্শকের অফিসে জলঙ্গী উত্তর চক্রের শিক্ষক শিক্ষিকারা শো-কজের জবাব দিতে আসেন। যৌথ মঞ্চের ডাকা ধর্মঘটে সামিল হওয়ায় জলঙ্গী উত্তর চক্রের ৯৯ জন শিক্ষক শিক্ষিকাকে শোকজ করা হয়। এর মধ্যে ৮৮ জনের কাছে চিঠি পৌঁছেছে ইতিমধ্যেই। তাঁদের মধ্যে বুধবার ৮৪ জন শিক্ষক শিক্ষিকা সাগরপাড়া এসআই অফিসে তাঁদের জবাব পত্র জমা দেন। এদিন শোকজের জবাব দিতে গিয়ে শিক্ষক শিক্ষিকারা ছিলেন উৎসবের মেজাজে। তাঁরা একে অপরকে ফুলও দেন।

ধর্মঘটে সামিল হওয়ায় হরিহরপাড়া সার্কেলের প্রায় ৬৮ জন শিক্ষক শিক্ষিকাকে শো-কজের নোটিশ দেওয়া হয়। এদিন তাঁরাও হরিহরপাড়া এসআই অফিসে গিয়ে রীতিমতো মিষ্টিমুখ করে তাঁদের শোকজের জবাব পত্র জমা দেন।