উপ-প্রধানের আত্মীরাই পেয়েছে ভাতা, বাড়ি ! কুলিতে অভিযোগ উপপ্রধানের বিরুদ্ধে

Published By: Madhyabanga News | Published On:

রবীন্দ্রনাথ কৈবর্তঃ প্রধানের আত্মীরাই পেয়েছেন সরকারি ভাতা, বাংলা আবাস যোজনার প্রকল্পে বাড়ি। কুলি গ্রাম পঞ্চায়েতের প্রধানের এই বিরুদ্ধে অভিযোগ জানাল কংগ্রেস। বৃহস্পতিবার বড়ঞার কুলি গ্রাম পঞ্চায়েতের দুর্নীতির প্রতিবাদে বড়ঞা বিডও’র কাছে স্মারকলিপি দেয় বড়ঞার ব্লক কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, তৃণমূল পরিচালিত বড়ঞার কুলি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান মনিরুল ইসলাম পদে থাকার সুযোগকে কাজে লাগিয়ে পদের অপব্যবহার করে চলেছেন। নিজের ও ঘনিষ্ঠদের নামে রাজ্য সরকারের মানবিক ভাতা, আবাস প্লাস যোজনার ঘরের আবেদন করেছেন, স্বজন পোষণ ও দুর্নীতির অভিযোগে বিডিওকে স্মারকলিপি কংগ্রেসের।

কংগ্রেস নেতা আজাদ মল্লিকের অভিযোগ, প্রধান উপপ্রধানের আত্মীইয়রাই সরকারি প্রকল্পের সুবিধা পেয়েছেন। এই পঞ্চায়েতেই সম্প্রতি জীবিত ব্যক্তির ভুয়ো ডেথ সার্টিফিকেট ইস্যু হওয়ার অভিযোগ উঠেছিল। সেই অভিযোগ নিয়েও সরব হয়েছেন কংগ্রেস নেতারা। যদিও গ্রাম পঞ্চায়েতের প্রধানের দাবি ওই ডেথ সার্টিফিকেট জাল। এতে গ্রাম পঞ্চায়েতের প্রধানের কিছু করার নেই।

যদিও অভিযোগ প্রসঙ্গে উপ প্রধান মনিরুল ইসলামের কোন প্রতিক্রিয়া মেলে নি। তীব্র অস্বস্তিতে পঞ্চায়েত প্রধান রসোবা বিবি। তিনি জানিয়েছেন, উপপ্রধানের বিরুদ্ধে অভিযোগের জবাব দিতে তিনি পারবেন না। আমরা চাইছি স্বচ্ছভাবে কাজ হোক। গোটা ঘটনাটি শুরু হয়েছে রাজনৈতিক তরজা। কংগ্রেসের অভিযোগকে অস্বীকার করে তীব্র কটাক্ষ করেছেন বড়ঞা পঞ্চায়েত সমিতির পূর্ত কর্মাধক্ষ মাহে আলম।