উন্নয়নে গৃহহীন, পৌরসভা দিল পঞ্চাশ হাজার করে ; চার পরিবারকে আর্থিক সাহায্য

Published By: Madhyabanga News | Published On:

মেকানাইজড লন্ড্রি নির্মাণের জন্য বহরমপুরে অবৈধ নির্মাণ ভাঙে সরকার। ভাঙা পড়ে চারটি বাড়ি। সেই চার পরিবারকে পঞ্চাশ হাজার টাকা করে দিল বহরমপুর পৌরসভা। বহরমপুরে পুরনো হাসপাতাল চত্বরে প্রশাসনের তরফে ভাঙা হয় বেআইনি নির্মাণ। শুক্রবার বস্তি এলাকায় গেলেন বহরমপুর পৌরসভার বিশেষ উপদেষ্টা নাড়ুগোপাল মুখার্জী, পৌর প্রশাসক স্বরূপ সাহা । ক্ষতিগ্রস্তদের সাথে কথা বলেন পৌর কর্তারা।
নিজেদের অভাব অভিযোগের কথা তুলে ধরেন ক্ষতিগ্রস্তরা। একদিকে যেমন প্রকল্প রুপায়নের প্রয়োজনীয়তা রয়েছে অন্যদিকে ক্ষতিগ্রস্তদের সমস্যা সমাধানের ক্ষেত্রেও বিকল্প ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলেন বহরমপুর পৌরসভার বিশেষ উপদেষ্টা। চার পরিবারকে পৌরসভার পক্ষ থেকে পঞ্চাশ হাজার টাকা দেন নাড়ুগোপাল মুখোপাধ্যায় ।

নাড়ুগোপাল জানান , ভাঙা হয়েছে চারটি বাড়ি, পনেরোটা বাড়ির সাথে কথা বলে তাদের পুনর্বাসন দিয়ে মেকানাইজড লন্ড্রি ডেভেলপমেন্টের দিকে এগব ।

উল্লেখ্য, গত ২৬ শে অক্টোবর প্রকল্প রুপায়নের জন্য সরকারি জায়গায় জবর দখলকারীদের উচ্ছেদ করে প্রশাসন। মঙ্গলবার সকালে বহরমপুরের মহকুমা শাসক প্রভাত চট্টোপাধ্যায়ের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছে জবর দখলকারীদের সরে যাওয়ার নির্দেশ দেন। এদিন দখলমুক্ত জমিতে জমির কাগজপত্র স্বাস্থ্য দপ্তর ও বিদ্যুৎ দপ্তরের হাতে হস্তান্তরিত করা হয়। ঘটনার পর থেকেই চোখে জল ক্ষতিগ্রস্তদের।